রাণীনগরে ‘৯৯৯’ এ ফোন করে জীবন বাঁচল আত্মহত্যা চেষ্টাকারীর

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগর থানা পুলিশের সহায়তায় জীবন বাঁচল আত্মহত্যা চেষ্টাকারী শরিফ উদ্দীন (৩৫) নামে এক ব্যক্তির। বিষপান করে ছটফট করছিল শরিফ। এসময় তাকে হাসপাতালে পৌঁছতে কোন গাড়ি না পেয়ে গাড়ি পেতে ‘জাতীয় জরুরি সেবা-৯৯৯’ এ ফোন করেন স্থানীয়রা। সেবা সেন্টার থেকে তথ্য পেয়ে রাণীনগর থানা পুলিশ দ্রুত গাড়ি পাঠিয়ে শরিফকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। ফলে জীবন বাঁচে আত্মহত্যা চেষ্টাকারী শরিফ উদ্দীনের। ঘটনাটি ঘটেছে রবিবার রাত অনুমান সাড়ে ১০ টায় উপজেলার বড়বড়িয়া গ্রামে।

রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, উপজেলার বড়বড়িয়া গ্রামের মৃত মাজেদুর রহমানের ছেলে শরিফ উদ্দীন পারিবারিক কলহের জ্বের ধরে বিষপান করে ছটফট করছিলো। এ সময় লোকজন দেখতে পেয়ে তাকে দ্রুত হাসপাতালে নেয়ার জন্য কোন যানবাহন পাচ্ছিলোনা। নিরুপাই হয়ে স্থানীয় লোকজন ‘জাতীয় জরুরী সেবা’ ৯৯৯ নাম্বারে ফোন করেন।

এরপর সেবা সেন্টার থেকে রাণীনগর থানা পুলিশকে অবহিত করলে সাথে সাথে থানা পুলিশ গাড়ি পাঠিয়ে তাকে উদ্ধার করে রাণীনগর হাসপাতালে ভর্তি করে দেয়। খুব অল্প সময়ে গাড়ি দিয়ে তাকে হাসাপাতালে পৌঁছে দেওয়ায় বিষক্রিয়া শরীরে বিস্তার করার আগেই চিকিৎসা দিতে পারায় দ্রুত সুস্থ্য হয়েছেন শরিফ উদ্দীন। ফলে মৃত্যুর হাত থেকে রক্ষা পান তিনি। চিকিৎসা শেষে সোমবার বিকেলে সুস্থ্য হয়ে শরিফ বাড়ি ফিরেছেন বলেও জানিয়েছেন তিনি।

স/জে