রাণীনগরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। নানান কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা ও উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের নানা কর্মসূচি শুরু হয়।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন, স্থানীয় এমপি, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠন, জাতীয় পাটি, বিএনপি ও রাণীনগর উপজেলা প্রেস ক্লাবসহ উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক অঙ্গ সংগঠন ও সাংস্কৃতিক সংগঠন।

এদিন সকাল ৮টায় রাণীনগর শের-এ বাংলা সরকারি কলেজ মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের অনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর সেখানে কুচকাওয়াজ, মার্চপাস্ট, মুক্তিযুদ্ধ বিষয়ক ডিসপ্লেপ্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পরে আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো। সঞ্চালনা করেন আশিষ কুমার ঘোষ, রহিদুল ইসলাম রাইপ ও ইসরাত জেরিন।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি আনোয়ার হোসেন হেলাল। আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেনসহ অন্যান্যরা। এছাড়াও অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এএইচ/এস