রাণীনগরে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা 

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগর উপজেলায় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ জুন) উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রধানমন্ত্রী কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) এর সহযোগিতায় পরিষদ অডিটোরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হুসেইনের সভাপতিত্বে কর্মশালায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন- নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) খালিদ মেহেদী হাসান। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্তি জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিহাব রায়হান, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু।

এদিন কর্মশালায় উপজেলা পর্যায়ের সকল সরকারি প্রতিষ্ঠান, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় সুশীল সমাজ, সাংবাদিক, এনজিও, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ধর্মীয় প্রতিষ্ঠান, বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠী, সংখ্যালঘু জনগোষ্ঠী অংশগ্রহণ করে।

কর্মশালায় নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ এ ১০টি প্রধানমন্ত্রী বিশেষ এই উদ্যোগ বিষয়ক ৭ টি গ্রুপ ওয়ার্কের মাধ্যমে সমস্যা চিহ্নিতকরণ এবং প্রচারে করণীয় সংক্রান্ত সুপারিশ প্রণয়ন করা হয়। পাশাপাশি স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা নিশ্চিত করে উদ্যোগসমূহের বহুল প্রচারের করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়ন করা হয়।

এএইচ/এস