রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে অপহরণ নাটক! রহস্য উদঘাটন

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগর উপজেলায় প্রতিপক্ষকে ফাঁসাতে পরিকল্পিতভাবে বাবা-মা ও বোনকে বাড়ি থেকে অন্যত্র রেখে অপহরণ নাটক সাজানোর ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ ওই তিন জনকে উদ্ধার করে অপহরণের পরিকল্পনাকারী মা ও ছেলের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে সোর্পদ করেছে। এ ব্যাপরে বাবা বাবলু সেচ্ছায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন আকন্দ। ঘটনাটি ঘটেছে উপজেলার কালীগ্রাম ইউনিয়নের ভেবড়া গ্রামে।

রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, গত ৫ জুন রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন উপজেলার ভেবড়া গ্রামের সোলাইমান আলীর ছেলে বাবলু (৫০), তার স্ত্রী (৪২) ও কন্যা (১৪) কে অপহরণ করা হয়েছে এবং অপহরণকারীরা ৫০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করছে। এমন সংবাদের ভিত্তিতে নওগাঁ জেলা পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, ডিবির ওসি, রাণীনগর থানা ও একডালা অস্থায়ী ক্যাম্প পুলিশ অভিযানে নেমে বাবলুর ছেলে পাপ্পুর দেয়া তথ্যের ভিত্তিতে একই গ্রামের দুইজনকে আটক করা হয়। এরপর পুলিশ জানতে পারে তাদেরকে অপহরণ করা হয়নি বরং প্রতিপক্ষকে ফাঁসাতে তাদেরকে বাড়ি থেকে পালিয়ে দিয়ে অপহরণের নাটক সাজানো হয়েছে।

পুলিশ সুপারের সার্বিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), ডিবি পুলিশ, রাণীনগর থানা ও একডালা অস্থায়ী ক্যাম্প পুলিশ এবং ডিবি টিমের সাইবার ইউনিট তথ্য প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। অব্যাহত অভিযানে পরের দিন সোমবার (০৭) বগুড়ার আদমদীঘি উপজেলার মিতইল এলাকা থেকে মা-মেয়ে এবং একই দিন নাটোরের মাদ্রাসা মোড় এলাকা থেকে বাবাকে উদ্ধার করে পুলিশ।

এরপর উদ্ধার হওয়া বাবলু পুলিশকে জানায়, সম্প্রতি একই গ্রামের জনৈক ব্যক্তির শালির মেয়ে অপহরণ মামলায় তার ছেলে পাপ্পুকে আসামী করা হয়েছে। ওই মামলা থেকে বাঁচতে এবং প্রতিপক্ষকে ফাঁসাতে ছেলে পাপ্পু, স্ত্রী এবং ছেলের বন্ধু মিলে এই অপহরণ নাটক সাজায়। যা তার জানা ছিলোনা।

ওসি শাহিন আকন্দ আরো বলেন, ছেলের নামে দায়ের করা মামলায় পুলিশ তাদেরকে ধরতে আসছে এমন ভয় দেখিয়ে বুঝতে না দিয়ে কৌশলে বাবলুর স্ত্রী, বাবলু ও মেয়েকে নিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়। এ ঘটনায় থানা পুলিশের পক্ষ থেকে অপহরণ নাটকের মূল পরিকল্পনাকারী বাবলুর ছেলে পাপ্পু, স্ত্রী এবং ছেলের এক বন্ধুসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা রুজু করে সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে পাপ্পু ও পাপ্পুর মা’কে মঙ্গলবার (০৮) আদালতে প্রেরণ করা হয়। সাজানো অপহরণের বিষয়ে বাবলু নিজেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তবে এঘটনাটি আরো বিস্তারিত জানতে এবং আরো কেউ জড়িত রয়েছে কিনা এসব বিষয়ে তদন্ত করা হচ্ছে বলে জানান এই কর্মকর্তা।

স/জে