রাণীনগরে বাড়ি ভাঙচুর-লুটপাটের ঘটনায় ৪৮ জনের নামে মামলা

রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে বাড়ির সামনে বাড়ি করা ও দাবিকৃত সম্পত্তি না দেওয়ায় স্বপনের নেতৃত্বে ৫০/৬০ জনকে নিয়ে এসে হাঁসুয়া, লাঠি, গ্রিল মেশিন নিয়ে সন্ত্রাসী কায়দায় ঝিনা গ্রামের মুন্টু প্রামানিকের নির্মাণাধীন বাড়ি দিনদুপুরে ভেঙ্গে দেওয়া ও নগদ টাকা, স্বর্ণালঙ্কার লুটপাটের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ক্ষতিগ্রস্ত মুন্টু প্রামানিক বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ ৩০-৩৫ জনকে অজ্ঞাত আসামি করে রাণীনগর থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় মামলার এজাহারভুক্ত এক আসামি উপজেলার পশ্চিম গোবিন্দপুর গ্রামের মৃত জনাবের ছেলে জাকির হোসেন ওরফে জেমস (৩২) কে গ্রেফতার করে শুক্রবার সকালে আদালতে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনা নিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত মামলার এজাহারভুক্ত ঘটনার মূলহোতাসহ অন্যান্য আসামিদের গ্রেফতার করতে পারেনি রাণীনগর থানা পুলিশ।

উল্লেখ্য, রাণীনগর উপজেলার ঝিনা পূর্বপাড়া গ্রামের মুন্টু প্রামানিক তার পৈত্রিক সম্পত্তিতে গত দুই মাস আগে ইটের বাড়ি নির্মাণ করা শুরু করেন। এ সময় প্রতিবেশী শাহাদত আহম্মেদ স্বপনের দোতলা ইটের বাড়ির রাস্তা থেকে দেখা যাবে না বলে ওই জায়গাটি তার কাছে এওয়াজ বদল করার জন্যে মুন্টুকে চাপ শুরু করেন স্বপন। তারপরও মুন্টু তার প্রস্তাবে রাজি না হয়ে ওই সম্পত্তির উপর আরসিসি দিয়ে বাড়ির কাজ শুরু করেন। ঘরের ছাদ ঢালাই দেবেন এমন তথ্যে পেয়ে ছাদ যেন দিতে না পারেন এ জন্যে ক্ষিপ্ত হয়ে স্বপনের নেতৃত্বে গত বৃহস্পতিবার দুপুরে ভাড়া করা বহিরাগত ৫০/৬০ জনকে নিয়ে এসে হাঁসুয়া, লাঠি, গ্রিল মেশিন নিয়ে সন্ত্রাসী কায়দায় বাড়ি ভেঙ্গে দেওয়া হয়।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি জহুরুল হক বলেন, এ ঘটনায় মুন্টু প্রামানিক বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ ৩০-৩৫ জনকে অজ্ঞাত আসামি করে রাণীনগর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার এজাহারভুক্ত একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

 

স/শা