রাণীনগরে ধান রোপণকে কেন্দ্র করে মারপিটে আহত তিন

রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে বিবাদমান জমিতে ধান রোপন করাকে কেন্দ্র করে মারপিটের ঘটনা ঘটেছে। এতে এক মহিলাসহ অন্তত তিনজন আহত হয়েছে। আহতদের রাণীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার রঞ্জনিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার সিংড়াগাড়ী গ্রামের আনিছার রহমানের স্ত্রী হাসিনা বিবি একই এলাকার রঞ্জনিয়া গ্রামের তছির উদ্দীন মন্ডল গংদের নিকট থেকে ২ দশমিক ৪১ একর জমি কিনে নেয়। এরপর থেকে ওই গ্রামের মৃত পারেশ আলীর ছেলে মুঞ্জুর সরদারের সাথে প্রায় ১৯ বছর ধরে মালিকানা নিয়ে আদালতে মামলা চলে আসছে। এমতবস্থায় বৃহস্পতিবার সকালে আনিছার রহমান ও তার লোকজন জমিতে ধান রোপন করতে গেলে মুঞ্জুর রহমান ও তার লোকজন বাধা দেয়।

একপর্যায়ে উভয়ের মধ্যে মারপিটের ঘটনা ঘটলে আনিছার রহমান (৪৮), তার স্ত্রী হাসিনা বিবি (৪২) ও আনিছারের ভাই আব্দুল কুদ্দুছ (৪৫) আহত হন। আহতদের রাণীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জমির মালিক দাবিদার আহত আনিছার রহমান জানান, ২০০১ সালে জমি কেনার পর থেকে আদালতে মামলা চললেও জমি তাদের দখলে রয়েছে। ওই জমিতে ধান লাগাতে গেলে মুঞ্জু ও তার লোকজন তাদের উপর হামলা করে বেদম মারপিট করেছে।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি জহুরুল হক বলেন, মারপিটের ঘটনা শুনেছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/শা