রাণীনগরে ধর্ষণের ২৬ দিনেও গ্রেফতার হয়নি আসামি

রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলার ২৬ দিন অতিবাহিত হলেও এখনো আসামি মোহন আলী (২৩) কে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এছাড়াও মামলার অন্যান্য আসামীরাও গ্রেফতার হয়নি। ধর্ষণের ঘটনার শুরু থেকেই কতিপয় প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টায় লিপ্ত ছিল। এখন মামলার পর আসামীদের বাঁচানোর জন্য তারা দেনদরবার-তদবির করেই যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।
এটি উপজেলার মিরাট ইউনিয়নের হরিশপুর গ্রামের ঘটনা।
মামলা ও ভুক্তভোগীর পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার মিরাট ইউনিয়নের হরিশপুর গ্রামের অটোভ্যান চালক আজিজার রহমানের কলেজ পড়ুয়া ছেলে মোহন আলী (২৩) পাশের একটি গ্রামের ৭ম শ্রেণির ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমিক মোহন আলী গত ৭ জুন কৌশলে প্রেমিকাকে পালিয়ে যায়। এ সময় বিভিন্ন জায়গায় ঘোরাফেরার মধ্যে বেশ কয়েকবার মোহন আলী মেয়েটিকে ধর্ষণ করে এবং বিয়ে না করে ২ দিন পর প্রেমিকাকে বাবার বাড়ী পাঠিয়ে দেয়। ঘটনাটি জানাজানি হলে এলাকার কতিপয় মোড়ল সময় অতিবাহিত করার কৌশল হিসেবে দেনদরবার চালিয়ে যেতে থাকেন। কোন উপায় না পেয়ে ওই ছাত্রীর মা থানার আশ্রয় নিয়ে মোহন আলীসহ আরো ৫/৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলা নং-১৬, তাং ২৪/০৬/১৯ ধারা-৭/৯(১)৩০ নারী ও শিশু নির্যাতন দমন আইন।
এ বিষয়ে ওই ছাত্রীর ভাই মিঠু বলেন, মামলার পর থেকে আসামিরা পলাতক থাকার কারণে পুলিশ এখনো কাউকে আটক করতে পারেনি। আমরা চাই, আসামিদের দ্রুত আটক করে আইনের আওতায় আনা হোক।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরির্দশক মোস্তাফিজুর রহমান বলেন, মূল আসামী মোহনসহ সবাই পলাতক। তবে সবাইকে গ্রেফতারের জন্য আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।
এ ব্যাপারে রাণীনগর থানার ওসি (ভারপ্রাপ্ত) মাহবুব আলম বলেন, আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।
স/শা