রাণীনগরে চাহিদা অনুসারে খাদ্য সহায়তা দিবেন এমপি ইসরাফিল আলম

রাণীনগর প্রতিনিধি:

নওগাঁর রাণীনগর উপজেলায় হতদরিদ্র ও কর্মহীন মানুষদের চাহিদা অনুযায়ী খাদ্য সামগ্রী সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম। দুই একদিনের মধ্যেই এই সহায়তা শুরু হবে। এলক্ষে চাল, আলু, তেল, লবনসহ খাদ্য সামগ্রীর প্যাকেট শুরু হয়েছে। এসব খাবার ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে।

বিশ্বে চলমান করোনা ভাইরাসের মহামারি রোধে বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুসারে এবং স্বাস্থ্য বিধি মতে সামাজিক জন দূরত্ব বজায় রেখে চলা চল করতে হচ্ছে। এছাড়া সাপ্তাহিক হাট, চা-স্টল, খাবারের দোকানসহ বিভিন্ন দোকানপাঠ ও পরিবহন বন্ধ হয়ে গেছে। ফলে কর্মজীবি মানুষেরা কর্মহীন হয়ে বিপাকে পরেছেন। করোনা ভাইরাস রোধে সবাইকে অতিরিক্ত প্রয়োজন ছাড়া বাহিরে বের না হতে নির্দেশ দেয়া হয়েছে। ঘর বন্ধি অসহায়, হতদরিদ্র, রিক্সা চালক, ভ্যান চালক, ছিন্নমূলসহ নানামূখী কর্মজীবি-কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা দিতে মাননীয় প্রধান মন্ত্রী নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী’র নির্দেশনা অনুযায়ী এই ক্রান্তিলগ্নে রাণীনগর উপজেলার এসব অসহায় মানুষদের নিজ উদ্যোগে খাদ্য সহায়তা করতে ঘোষনা দিয়েছেন এমপি ইসরাফিল আলম। এলক্ষে ইতি মধ্যে চাল, ডাল, আলু, তেল, লবনসহ বিভিন্ন খাদ্যসামগ্রীর প্যাকেট তৈরির কাজ শুরু হয়েছে। দুই একদিনের মধ্যেই সেচ্ছাসেবিরা বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌছে দিবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির কার্য নির্বাহী পরিষদের সাবেক সদস্য ও এমপি ইসরাফিল আলম এর ভাতিজা আসাদুজ্জামান আসাদ।

তিনি জানান, প্রতিটি গ্রাম পর্যায় থেকে তালিকা করা হয়েছে। তালিকার বাহিরে যদি কেউ থেকে থাকে আমাদেরকে ফোন করলেই আমরা সেই ঘরে খাদ্য পৌঁছে দিবো। তিনি আরো জানিয়েছেন, করোনা ভাইরাস রোধে সবাইকে ঘরে থেকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন এমপি ইসরাফিল আলম। এসময় কাল চাহিদা অনুযায়ী খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে। অপর দিকে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তার, নার্স ও মাঠে থেকে সর্বক্ষন যারা কাজ করছেন তাদেরকে ২৫০ পিচ পিপিই, মাস্ক ও হ্যান্ড গ্লোবস বিতরণ করেছেন এমপি ইসরাফিল আলম।

স/অ