রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ বন্ধে আবেদন


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ বন্ধে আবেদন করা হয়েছে। আজ মঙ্গলবার শিক্ষার্থীর অভিভাবক মাহবুবুর রহমান নামে ব্যক্তি শিক্ষক নিয়োগ বন্ধে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর এ অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক অবসরে গেলে পদটি শূন্য হয়। সেই সময় থেকেই একটি মহল ও কতিপয় ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ্ মোহাম্মদ সাহেবকে চাপ দিতে থাকে। চাপের মুখে সভাপতি অসুস্থ মুক্তিযোদ্ধা পদত্যাগে বাধ্য হন। পরে কমিটির কো-অপ্ট সদস্যকে সভাপতি করে গোপনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রদান করা হয়। নিজেদের মনপূত ব্যক্তিদের দিয়ে আবেদন করিয়ে মোটা অংকের অর্থের বিনিময়ে এ নিয়োগ সম্পন্ন করার চেষ্টা করা হচ্ছে। বুধবার (৩জানুয়ারী) পছন্দের প্রার্থীকে নিয়োগ দেয়ার জন্য দিন ধার্য করা হয়েছে। টাকার বিনিময়ে মেধাশূণ্য ব্যক্তিকে নিয়োগ দেয়া হলে মেধার মূল্যায়ন হবে না বলেও অভিভাবকরা মনে করছেন। এই অবস্থায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছেও আহ্বান জানানো হয়েছে।

এব্যাপারে গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম জানান, আমি শিক্ষক নিয়োগ বন্ধের একটি অনুলিপি পেয়েছি। যদিও এটি শিক্ষাবোর্ড দেখার কথা। তারপরও এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।