রাজশাহী ৩ আসনে ভোট প্রদানে আ’লীগের বাঁধার মুখে বিএনপি সমর্থকরা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী ৩ (পবা-মোহনপুর) আসনে বিভিন্ন ভোট কেন্দ্রে বিএনপি সমর্থকসহ সাধারণ ভোটারদের ভোট প্রয়োগে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

আইনশৃঙ্খলা বাহীনির সদস্যদের উপস্থিতিতে আওয়ামীলীগ নেতা-কর্মীরা প্রকাশ্যে রাস্তা দখল করে লাঠিসোটা, রামদা, হাসুয়া নিয়ে বিএনপি সমর্থদের নানা রুপ ভয়ভীতি দেখানোসহ ভোট কেন্দ্রের আশে-পাশে আতংক তৈরি করছে বলে আভিযোগ উঠেছে।

বিএনপির একাধিক কর্মীসমর্থকদের অভিযোগ সকাল আটটা থেকে শুরু হওয়া ভোট উৎসবের শুরু থেকেই বড়গাছি, নওহাটা উচ্চবিদ্যালয় কেন্দ্রের সামনে সকাল থেকেই রাস্তা দখল করে সধারণ ভোটারদের নানা ভাবে ভয়ভীতি দেখাতে থাকে আওয়ামীলীগের নেতা কর্মী।

নওহাটা গার্লস স্কুল কেন্দ্রে ভোট গ্রহন শুরুর পরপরই সকাল সোয়া আটটার দিকে কেন্দ্রের সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটে। এর পরপরই নওহাটা কলেজ মোড় এলাকায় আরেকটি ককটেল এর বিস্ফোরণ ঘটে। তবে কে বা কারা এ ককটেল বিস্ফোরণ ঘটায় তা জানা যায়নি।

এ ঘটনার পরপর আওয়ামীলীগ নেতা-কর্মীদের একটি দল নৌকা প্রতিকের আইডি কার্ড ঝুলিয়ে  লাঠিসোটা, রামদা, চাপাতিসহ ধারালো অস্ত্র নিয়ে ভোটারদের ধাওয়া করে ভোট নওহাট সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র ফাঁকা করে দেয়।  পরে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। এ ঘটনার পর সাধারণ ভোটারগণ ভোটকেন্দ্রে যেতে আতংকিত হয়ে পরে ।

কিন্তু প্রকাশ্যে আস্ত্র, লাঠিসোটা হাতে ব্যবহার করলেও প্রশাসনকে নিশ্চুপ ভূমিকা পালন করে বলে বিএনপি সমর্থকরা আভিযোগ করে।

এদিকে, মোহনপুরে কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষে বিএনপি-জামায়াতকর্মীরা পিটিয়ে হত্যা করেছে মেরাজুল ইসলাম (২৪) নামে এক আওয়ামী লীগ কর্মীকে।

মোহনপুরের পাকুড়িয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আধিপত্য বিস্তার কেন্দ্র করে আওয়ামী লীগ এবং বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় প্রতিপক্ষরা লাঠি দিয়ে পিটিয়ে মেরাজুল ইসলামকে হত্যা করে।

স/অ