রাজশাহী হাসপাতালে করোনায় একদিনে আরও ২৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ডে একদিনে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত এ মৃত্যুর ঘটনা ঘটে। এর ফলে হঠাৎ আবারো রাজশাহী হাসপাতালে করোনায ওয়ার্ডে মৃত্যুর সংখ্যা ২০ এর উপরে দাঁড়ালো। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বুধবার সকালে গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল মঙ্গলবার সকালে রামেক হাসপাতালে আগের দিন সোমবার পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিল ১৯ জন। তার আগের দিন সোমবার সকালে মৃত্যুর সংখ্যা ছিল ১৪ জন এবং রবিবার সোমবার সকালে মৃত্যুর সংখ্যা ছিল ১৯ জন।

গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ১২জন, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনায় ৩ জন করে, নওগাঁয় ২ জন এবং কুষ্টিয়া ও যশোরে একজন করে রয়েছেন।

মৃতদের মধ্যে ৭ জন করোনা পজেটিভ, ১৪ জন উপসর্গ নিয়ে মারা যান এবং নেগেটিভ হয়ে মারা গেছেন আরও ৪ জন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭২ জন ও সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৪ হন । এনিয়ে ৪৫৪ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৫০০ জন।

এর আগেরদিন রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৪৩০ টি নমুনা পরীক্ষায় ১৪৯ জনের করোনা পজেটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ৩৪ দশমিক ৬৫ শতাংশ। নওগাঁয় ৫৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৮ জন। শনাক্তের হার ১৪.০৪ শতাংশ। চাঁপাইনবাবগঞ্জে ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছেন ২৫ জন। শনাক্তের হার ১৮.৮০ শতাংশ।

স/আর