রাজশাহী স্টেশনে টিকিট কালোবাজারি: শ্রমিকলীগ নেতাসহ ৪ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারির অভিযোগে শ্রমিক লীগের একাংশের আহ্বায়কসহ চারজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে নির্বাহী মেজিস্ট্রেট শারমিন আক্তারের নেতৃত্বে মহানগর গোয়েন্দা পুলিশ এ অভিযান চালায়।

আটককৃতরা হলেন, শ্রমিক লীগ নেতা শিরোইল এলাকার মৃত শেখ মো. ইয়াহিয়ার ছেলে এজাজ হোসেন উজির (৪৫), শিরোইল কলোনী এলাকার আজাদ আলীর ছেলে বাপ্পি (২২), একই এলাকার আবদুল কাদেরের ছেলে রানা (২৮) ও গোদাগাড়ীর মুসলেম উদ্দিনের ছেলে আতাউর রহমান (২২)।

নির্বাহী মেজিস্ট্রেট শারমিন আক্তার বলেন, ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে চারজনকে আটক করা হয়। এসময় তাদের নিকট থেকে চারটি টিকিট উদ্ধার করা হয়। পরে তাদের চারজনকেই সাতদিনের কারাদণ্ড দেওয়া হয়।

জানা গেছে, শ্রমিক লীগের ওপনে লাইন শাখার একাংশের আহ্বায়ক তিনি। এর আগে সহসভাপতি ছিলেন। তবে নানা অপকর্মের কারণে কেন্দ্রীয় কমিটি থেকে তাকে বহিস্কার করা হয়। এর পর তিনি নিজে আহ্বায়ক হয়ে আলাদা কমিটি করেন। এর আগেও কয়েকবার টিকিটসহ আটক হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে। এনিয়ে জেলেও ছিলেন তিনি। এ ঘটনায় তাকে চাকরি থেকে বহিষ্কার করে কর্তৃপক্ষ। পরে চাকরিতে আবার যোগদান করেন তিনি।

এ বিষয়ে রেলওয়ে শ্রমিক লীগের ওপেন লাইন শাখার সভাপতি জোহুরুল ইসলাম বলেন, এজাজ উদ্দিন উজির একজন বহিস্কৃত নেতা। কিন্তু সে নিজেই আলাদা করে কমিটি করেছে। আমাদের সংগঠনের কেউ না সে।’

স/অ