রাজশাহী সীমান্তে প্রায় লাখ টাকা মূল্যের ভারতীয় ফেনসিডিল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সীমান্তে পৃথক দুটি অভিযানে প্রায় লাখ টাকা মূল্যের ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেছে বিজিবি। আজ শনিবার প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজিবি জানায়, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজশাহী ব্যাটালিয়ন (১ বিজিবি), রাজশাহী’র অধীনস্থ ১০নং পদ্মার চর বিওপি’র হাবিলদার আব্দুস সালাম এর সাথে ৩ জনের একটি টহল দল রাজশাহী জেলার কাটাখালী থানাধীন পদ্মার চর এলাকায় টহল পরিচালনা করে। এসময় ১৮৬ বোতল ভারতীয় ফেনসিডিল এবং ১ টি প্লাস্টিক বস্তা জব্দ করা হয়।

এসময় টহল দলের উপস্থিতি টের পেয়ে মালামাল ফেলে পালিয়ে যাওয়ায় এ ঘটনার সাথে জড়িত কাউকে আটক/সনাক্ত করতে পারেনি টহল দল। জব্দকৃত এ মালামালের আনুমানিক সিজার মূল্য ৭৪,৪১০ টাকা।

এদিকে, শনিবার বিকাল ৩টায় রাজশাহী’র অধীনস্থ ইউসুফপুর বিওপি’র হাবিলদার বজলুর রহমান এর সাথে ৪ জনের একটি নিয়মিত টহল দল রাজশাহী জেলার চারঘাট থানাধীন পদ্মারচর হবির বাতান এলাকায় টহল পরিচালনা করে। এসময় ৭০ বোতল ভারতীয় ফেনসিডিল এবং ০১ টি প্লাস্টিক বস্তা জব্দ করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ২৮,০১০ টাকা। এ ঘটনাতেও কাউকে আটক বা সনাক্ত করতে পারেনি টহল দল।

জব্দকৃত এসব মাদকদ্রব্য প্রচলিত নিয়ম অনুযায়ী ব্যাটালিয়নের সিজার ষ্টোরে জমা করে তা পরবর্তীতে জনসম্মুখে ধংস করা হবে কবলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

স/অ