রাজশাহী সদর ভারপ্রাপ্ত কর্মকর্তাকে দায়িত্ব বুঝিয়ে দিতে গড়িমসির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

উচ্চ আদালতের আদেশ থাকার পরেও রাজশাহী সদর এলএসডিকে (ভারপ্রাপ্ত কর্মকর্তা) দায়িত্ব বুঝিয়ে না দেয়ার অভিযোগ পাওয়া গেছে। আদেশ গ্রহণ করার ১৫ দিনের মধ্যে দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য উচ্চ আদালতের নির্দেশ থাকলেও তা অমান্য করা হয়েছে। পহেলা আগস্ট আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, রাজশাহী বিভাগকে আদালতের এ আদেশ দেয়া হয়। এরপরে বুধবার এর মেয়াদ ১৫ দিন পার হয়ে গেলেও রাজশাহী সদর এলএসডি হিসেবে মাজেদুল ইসলামকে দায়িত্ব বুঝে দেয়া হয়নি।

রাজশাহী সদর খাদ্য অফিসের একটি সুত্র জানিয়েছে, রাজশাহী সদর এলএসডি পদে কিছুদিন আগে বদলী হয়ে আসার পরেও মাজেদুল ইসলামের দায়িত্ব বুঝিয়ে দেয়া হচ্ছে না। এখনো সেই পদে বহাল আছেন আবদুর রহিম নামে এক ব্যক্তি। সহকর্মী মাজেদুল ইসলামকে দায়িত্ব বুঝিয়ে না দিয়ে নানানভাবে সময় পার করছেন ওই আবদুর রহিম। এর আগে আবদুর রহিম সহকর্মী খাদ্য কর্মকর্তা মাজেদুল ইসলামকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছিলেন। এ ঘটনায় মাজেদুল ইসলাম রাজশাহী নগরীর চন্দ্রিমা থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন।

এদিকে অনেক অপেক্ষা করে শেষ পর্যন্ত মাজেদুল ইসলাম উচ্চ আদালতের স্মরণাপন্ন হন। চলতি বছরের ১৭ জুলাই মাজেদুল ইসলাম আদালতের স্মরনাপন্ন হন। এরই প্রেক্ষিতে আদালত মাজেদুল ইসলামকে দায়িত্ব বুঝিয়ে দেয়ার পক্ষে রায় দেন। সেই সঙ্গে নির্দেশ প্রদান করা হয় যে, আদেশটি গ্রহণের ১৫ দিনের মধ্যে মাজেদুল ইসলামকে দায়িত্ব বুঝিয়ে দেয়ার। আদালতের সেই আদেশকপি রাজশাহী জেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিস, রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রণ অফিস পহেলা আগস্ট গ্রহণ করে। তবে বুধবার ১৫ দিন পার হয়ে গেলেও মাজেদুল ইসলামকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়নি। এনিয়ে খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজশাহী সদর এলএসডি মাজেদুল ইসলাম তেমন কিছুই বলতে রাজি হননি। তিনি বলেন, আদালতের আদেশ সংশ্লিষ্ট অফিসগুলোতে জমা পড়েছে। এখন সেগুলো তাদের বিষয়। এ বিষয়ে আমি বিশেষ কিছু বলবো না।

এ বিষয়ে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মনিরুজ্জামান বলেন, তিনি এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রকের সঙ্গে কথা বলেছেন। সেই সঙ্গে মাজেদুল ইসলামকে দায়িত্ব বুঝিয়ে দেয়ার কথাও বলা হয়েছে। জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা সেই দায়িত্ব বুঝিয়ে দিবেন।

স/শা