গোদাগাড়ীতে শোকের দিনে এমপি ফারুক বিএনপি নেতাকে যোগদান নিয়ে ব্যস্ত

নিজস্ব প্রতিবেদক:

আজ শোকাবহ ১৫ ই আগষ্ট। বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। ৪৩ বছর ধরে সেই দিনটিকে সারা বিশ্বের বাঙ্গালীরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে আসে। জাতির পিতাকে স্মরণ করতে সারা জাতি নানা কর্মসূচির আয়োজন করে। শিশুপ্রাণে মুজিবের প্রতি শ্রদ্ধা নিবেদন করার জন্য  আয়োজিত নানা প্রতিযোগীতার। বঙ্গবন্ধুকে স্মরণ করে পুরো জাতি যখন শোক দিবস পালনে রত তখন রাজশাহ-১(তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক বিএনপি নেতাকে আওয়ামী লীগে যোগদান নিয়ে ব্যস্ত।

আজ বুধবার বিকেলে  গোদাগাড়ী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপি দলীয় হতে ঘোষিত গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসহাককে নিজ হাতে আওয়ামী লীগে যোগদান করান এমপি ওমর ফারুক।

জানা যায়, বর্তমান গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়াম্যান মোঃ ইসহাক আলী বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র গোদাগাড়ী উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি সভাপতির দায়িত্ব পালনরত অবস্থায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী হয়ে ভোটে জয়লাভ করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি রাজশাহী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিষ্টার আমিনুল হকের বিশ্বস্থ ও ঘণিষ্ট সহচর হিসেবে ছিলেন।

উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালনরত অবস্থায়  বিএনপির কোন দলীয় কার্যক্রমে সক্রীয়ভাবে অংশগ্রহণ করতেন না । গত ২০১৫ সালের ২৪ মার্চ আনুষ্ঠানিক ভাবে তিনি গোদাগাড়ী উপজেলা বিএনপির সভাপতির পদ হতে আনুষ্ঠানিক ভাবে পদত্যাগ করেন। এরপর হতে তিনি বিএনপির দলীয় কার্যক্রম হতে পুরোপুরি নিজেকে গুটিয়ে নিয়ে একরকম নিরেপেক্ষতা অবস্থান নিয়ে চলাফেরা করছিলেন। তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান হওয়ার সুবাদে বাংলাদেশ আওয়ামীলীগ রাজশাহী জেলার সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর সাথে বিভিন্ন কার্যক্রম অংশগ্রহণ করতেন।

গোদগাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকীর দিনভর বিভিন্ন কার্যক্রমে সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর সাথে অংশ নেয়। এরই প্রেক্ষিতে দুপুরে বিএনপির এই নেতার বাসায় আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীসহ গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ শিমুল আকতার, সহকারি পুলিশ সুপার গোদাগাড়ী সার্কেল লুৎফর রহমান, গোদাগাড়ী মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম, গোদাগাড়ী পৌর আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব অয়েজ উদ্দীন বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বদিউজ্জামান, মাটিকাটা আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল আওয়াল রাজুসহ কয়েকজন দুপুরের খাওয়ার দাওয়াত গ্রহণ করেন।এরই মাঝে বিকেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজ বাসভবনে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক শিল্পপ্রতিমন্ত্রীর হাত ধরে বাংলাদেশ আওয়ামীলীগে যোগদান করেন।

গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক বিএনপির সভাপতি ইসহাক আওয়ামীলীগের যোদানের বিষয়টি নিশ্চিত করে বলেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের চেতনা ও আওয়ামীলীগের আদর্শে উজ্জীবিত হয়ে আওয়ামীলীগে যোগদান করেছি  এবং ভবিষ্যতে এই দলের হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিএনপির এই নেতার আওয়ামীলীগে যোগদান করায় গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগ সভাপতি বদিউজ্জামান ও পৌর আওয়ামীলীগ সভাপতি অয়েজ উদ্দীন বিশ্বাস অভিন্দন ও শুভেচ্ছা জানিয়েছন।

তবে বিএনপি জামায়াতের কোন নেতাকে আওয়ামীলীগে যোগদানের বিষয়টিকে মোটেও কাম্য নয় বলে মনে করেছেন উপজেলা আওয়ামীলীগের একাংশ। নাম প্রকাশে অনিচ্ছুক  উপজেলা ও পৌর আওয়ামী লীগের একাধিক নেতা কর্মী বলেন, নিজের পাল্লা ভারী করতে এমপি ফারুক বিএনপি জামায়াত সমর্থিত নেতাকে আওয়ামী লীগে যোগদান করিয়েছেন। যারা দেশের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী না তাদের আওয়ামী লীগে জায়গা দেয়া মোটেও কাম্য নয়।

স/শ