রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানকে অপসারণ দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদের দুর্নীতির তদন্ত রিপোর্ট প্রকাশ এবং সেখান থেকে তাকে অবিলম্বে অপসারণ করে সৎ, যোগ্য, কর্মঠ ও শিক্ষক-শিক্ষার্থী বান্ধব চেয়ারম্যানের দাবিতে মানববন্ধন কর্মসূচি হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় সাহেববাজার জিরোপয়েন্ট রাজশাহী প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।

জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সাধারণ সম্পাদক সাইদুর রহমানের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-রাকুস’র সাবেক ভিপি সিপিবি জেলা সাধারণ সম্পাদক রাগিব আহসান মুন্না, রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, রাজশাহী প্রেসক্লাবের সহ-সভাপতি আবু সালেহ মো ফাত্তাহ ও হুমায়ুন কবির, জাতীয় পার্টি রাজশাহী মহানগর সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টু, রাাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক নূরে ইসলাম মিলন, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির মহানগর যুগ্ম-সাধারণ সম্পাদক অনুপ রায় জুয়েল ও সাংগঠনিক সম্পাদক মিদুল কুমার সাহা, যুবসংহতির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, রাজশাহী বিশ্ববিদ্যালয় দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন আলম, সাংবাদিক আবু কাওসার মাখন, শামসুল ইসলাম ও বিশিষ্ট ব্যবসায়ী শামীম আহমেদ।

আরো উপস্থিত ছিলেন- রাজশাহী চেম্বার অব কর্মাসের সাবেক পরিচালক শফিউল আলম বুলু, শিক্ষা স্কুল এণ্ড কলেজ অধ্যক্ষ ইব্রাহিম হোসেন, সাংবাদিক রুহুল আমিন, লিটন ইসলাম, সোমেন মণ্ডল, যুবলীগ নেতা আবুল কালাম আজাদসহ মুক্তিযুদ্ধের পক্ষের রাজশাহীর বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধন থেকে অবিলম্বে দুর্নীতিবাজ বোর্ড চেয়ারম্যানকে অপসারণ করা না হলে ঝাঁটা মিছিল নিয়ে শিক্ষাবোর্ড ঘেরাও, হরতালের মতো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করা হয়। এরআগে মানববন্ধন সফল করার জন্য গতদুইদিন নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পথসভা অনুষ্ঠিত হয়েছে।