রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে জেল হত্যা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক:
যথাযোগ্য মর্যাদায় জাতীয় জেল হত্যা দিবস পালন করেছে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি)। এ উপলক্ষে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে দিনের কর্মসূচিতে ছিল শোক র‌্যালি, জাতীয় চারনেতার অন্যতম শহীদ কামারুজ্জামান হেনার মাজারে পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ৯টায় রামেবি উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব এর পক্ষে কর্মকর্তা-কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয় প্রাঙ্গন থেকে শোক র‌্যালি সহকারে নগরীর কাদিরগঞ্জে অবস্থিত জাতীয় চারনেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার মাজারে যান। তারা শহীদ হেনার মাজারে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। এসময় তারা শহীদ কামারুজ্জামানসহ জাতীয় চারনেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদের স্মরণে নিরবতা পালন, আত্মার মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।


পরে বেলা সাড়ে ১১টায় রামেবির অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রামেবির পরীক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন রাজশাহী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ও রামেবির অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ডা. জাওয়াদুল হক, অধ্যাপক ডা. এসএম আসাফদৌলা, রামেবির কলেজ পরিদর্শক ডা. রাগিব আহসান, সেকশন অফিসার আমিনুল ইসলাম ও আব্দুস সোবহান, রাজশাহী বিভাগীয় নার্সিং প্রশিক্ষণ সেন্টারের কো-অর্ডিনেটর আব্দুল আওয়ালসহ রাজশাহী নার্সিং কলেজের শিক্ষকবৃন্দ।

সভা পরিচালনা করেন রামেবির সেকশন অফিসার জামাল উদ্দীন। আলোচনা সভা শেষে দোয়া মাহফিলে বিশেষ দোয়া পরিচালনা করেন সিপাইপাড়া জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা সফিউল্লাহ।
স/শ