রাজশাহী মাতাতে ব্যান্ডদল ‘সোনার বাংলা সার্কাস’ আসছে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক:

প্রথম বারের মত রাজশাহী শহর মাতাতে আসছে ব্যান্ডদল ‘সোনার বাংলা সার্কাস’ । বৃহস্পতিবার (২৪ মার্চ) রাজশাহী জেলা পরিষদ মিলনায়তন সিএন্ডবি মোড়ে অনুষ্ঠিত হতে চলেছে সোনার বাংলা সার্কাস নিবেদিত ‘হায়েনা এক্সপ্রেস এক্সপেরিয়েন্স’ সোলো কনসার্ট । কনসার্টি শুরু হবে সন্ধা ৬টায় ।

‘সোনার বাংলা সার্কাস’ ২০১৮ সালে তাদের যাত্রা শুরু করে । ব্যান্ডটির প্রথম অ্যালবাম ‘হায়েনা এক্সপ্রেস’। এটি একটি কন্সেপচুয়্যাল অ্যালবাম, যেখানে মানুষের আধ্যাত্মিক প্রতিধ্বনি , মানবিক অনুভূতি-অনুধাবন , বিভিন্ন পরিস্থিতির প্রকাশ ও নাটকীয়তা তুলে ধরা হয়েছে । অ্যালবামটিতে প্রকাশিত হয়েছে ৯টি গান। ব্যান্ডটির সদস্যরা হলেন প্রবর রিপন (ভোকাল অ্যান্ড গিটার) শ্বেত পাণ্ডুরাঙ্গা ব্লুমবার্গ (গিটার), দেওয়ান এনামুল হাসান রাজু (ড্রামার), শাকিল হক (বেজ গিটার) ও সাদ চৌধুরী (কি-বোর্ড)।

রাজশাহীতে শো টির তত্ত্বাবধানে থাকা আরাফাত আনাম বলেন , রাজশাহী তে এই প্রথম সোনার বাংলা সার্কাস আসছে , এটা আমাদের জন্য অনেক বড় বিষয় , আর আমরা যারা সোনার বাংলা সার্কাসের শো দেখেছি তারা জানি যে এই ব্যান্ড এর একক শো তে শুধু গান থাকে না গানের পাশাপাশি অনেক সামাজিক বিষয় সার্কাসের জোকারদের মাধ্যমে তুলে ধরা হয় , এক কথায় এই শোতে ভিন্ন একটা টেষ্ট পাবে উত্তরবঙ্গের মানুষ , আর আমার সাথে শো কে স্বার্থক করার জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছে আতিফ জুবায়ের সহ রাতুল আমির ও ফাহিম । আশা করছি রাজশাহী বাসী একটা ভিন্নরকম সাদ পেতে যাচ্ছে।

শো সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যান্ডটির ভোকালিস্ট প্রবর রিপন মন্তব্য করেন , আমাদের সাথে সাথে যারা হায়েনা এক্সপ্রেস এক্সপেরিয়েন্সের বাংলাদেশ ট্যুরে ঘুরতে চেয়েছিলেন , এটা তাদের জন্য সুযোগ, চলে আসুন রাজশাহী অথবা এরপর চট্টগ্রাম , সিলেট, খুলনা, বরিশাল অথবা ঢাকা। ঘোরার জন্য বাংলাদেশ তো আর খুব বড় দেশ না , দেখা হবে বিশেষ করে উত্তরবঙ্গের যারা আছেন তাদের আশা করছি সার্কাসে।

কনসার্টের টিকেট পাওয়া যাবে হেবি মেটাল টিশার্ট রাজশাহী শোরুমে , ফ্যানস অফ সোনার বাংলা সার্কাসের এর ফেসবুক পেজে এবং শো এর সময় ভেন্যুতে ।

স/রি