রাজশাহীতে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ’র “ইয়ুথ ক্যারিয়ার কনফারেন্স ৩.০” অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। এই যুগে শিক্ষা ক্ষেত্র থেকে চাকরি ক্ষেত্রে নিজের একটা অবস্থান তৈরির লড়াইয়ে প্রতিযোগীতা ও প্রতিদ্বন্দ্বী মানুষের নিত্য সঙ্গী। জয়ী হবার স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করতে হলে থাকতে হবে প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে, গড়ে তুলতে হবে নিজেকে অন্য প্রতিযোগীদের তুলনায় সময় উপযোগী করে। যা একজন প্রতিযোগী কে অন্য প্রতিদ্বন্দ্বীদের থেকে আলাদাভাবে গুরুত্বের সহিত উপস্থাপন করে।
আর সেই কারণে সকল স্বপ্নবান, আশাবাদী তরুণ প্রজন্মের কর্মজীবনের পথের উন্নতির জন্য একটি পরিপূর্ণ গাইডলাইন ও সঠিক সফল ক‍্যারিয়ার লাভের ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত গ্রহণে দিকনির্দেশনা দেওয়ার জন‍্য “Sketch Your Career” স্লোগানকে সামনে রেখে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ – রাজশাহী বিভাগ প্রথম বারের মত সারাদিন ব্যাপী “ইয়ুথ ক্যারিয়ার কনফারেন্স ৩.০” এর আয়োজন করে। ‘ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ’ রাজশাহী বিভাগ কর্তৃক আয়োজিত এই “ইয়ুথ ক্যারিয়ার কনফারেন্স ৩.০” সারাদিন ব্যাপী কনফারেন্সটি গতকাল ১৮ই মার্চ শুক্রবার শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র – শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
কনফারেন্সটি তে প্রধান অতিথি ছিলেন প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার (উপাচার্য রাজশাহী বিশ্ববিদ্যালয়), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম (উপ-উপাচার্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়) ও প্রফেসর মো. সাহিদ জামান (ডিন, বিজ্ঞান অনুষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়)। এছাড়াও কনফারেন্সটিতে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় উপদেষ্টা ড. মো. কুদরত-ই-জাহান (অধ্যাপক, রসায়ন বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়) যার স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হয় কনফারেন্সটি।
সকল অংশগ্রহনকারীদের জন্য এই কনফারেন্সটিতে রাখা সারদিনব্যাপী রাখা হয় ছয়টি সেশন। সেশনগুলোতে বক্তব্য রাখেন -ইফেক্টিভ সিভি রাইটিং ও কমিউনিকেশন হ্যাকস নিয়ে  আরিফিন রহমান হিমেল (প্রেসিডেন্ট, ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ), ইন্টারভিউ স্কিল ডেভেলপমেন্ট নিয়ে মো. জাহিদ হাসান (ফাউন্ডার এন্ড সিইও “প্যাসোনেট ওয়াল্ড লিমিটেড”), বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) বিষয়ে অধ্যাপক
মো. পারভেজ রানা (৩৬ বিসিএস, শিক্ষা ক্যাডার রাজশাহী কলেজ, রাজশাহী), উদ্যোক্তা মানসিকতা নিয়ে সাইফুল ইসলাম শাহীন (ফাউন্ডার এন্ড সিইও,টেক কারিগর), এবং IELTS ও বিদেশে পড়াশোনা বিষয়ক  বক্তব্য রাখেন প্রোজেক্ট হেড‌ওয়ে, ব্রিটিশ কাউন্সিল টেস্ট সেন্টার বাংলাদেশ এর প্রোজেক্ট ডিরেক্টর এন্ড মাস্টার ট্রেইনার পল বিশ্বাস।
ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ – রাজশাহী বিভাগের এই আয়োজনে পার্টিসিপেন্ট হিসেবে উপস্থিত ছিলেন  রাজশাহীসহ আশেপাশের শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত চারশতাধিক শিক্ষার্থী। কনফারেন্সটি সহজতর করার লক্ষ্যে টেকনোলজিক্যাল পার্টনার হিসেবে টেক কারিগর ও সতীর্থ প্রকাশনী নলেজ পার্টনার হিসেবে কাজ করেন।
পরিশেষ, টেক কারিগর ও ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের মৌ সাইন, অতিথিদের মাঝে সম্মাননা ক্রেস্ট, অর্গানাইজিং মেম্বারদের এবং সকল পার্টিসিপেন্টস দের মাঝে সার্টিফিকেট তুলে দেয়ার মধ্যে দিয়ে কনফারেন্সের  সমাপনী ঘোষনা করা হয়।
স/রি