আগামী রবিবার সকালে শোভাযাত্রায় এসব কর্মসূচি শুরু হবে

রাজশাহী মহানগর গাউছিয়া কমিটির উদ্যোগে ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষ্যে নানা কর্মসূচি

পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী পালন উপলক্ষে নগরীর বায়তুল মামুর জামে মসজিদ বিভিন্ন আলোক সজ্জায় সজ্জিত

নিজস্ব প্রতিবেদক:

‘সকল ঈদের সেরা ঈদ, ঈদ-এ-মিলাদুন্নবী (সা.)’ এই স্লোগানকে সামনে রেখে আগামী ৯ অক্টোবর রবিবার পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী উদযাপন উপলক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী মহানগর গাওছিয়া কমিটি। আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) সন্ধ্যায় গাওছিয়া কমিটির কোষাধ্যক্ষ সালাহউদ্দিন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। কমিটির সভাপতি আলহাজ্ব ড. মো.সফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম রবি  উক্ত আজিমুশ্শান নূরানী জুলুছে দলে দলে শরীক হয়ে মাহবুবে খোদা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রেজামন্দি-ইহকাল ও পরকালের সওয়াব হাছিলের জন্য রাজশাহীর সকল আশেকে রাসুল (সা.) কে উপস্থিত থেকে কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র ১২-ই রবিউল আউয়াল বা ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) মুসলিম জাহানের জন্য অবিস্মরণীয় দিন। দিবসটি পালন উপলক্ষে নগরীর শিরোইল কলোনীর বায়তুল মামুর জামে মসজিদ প্রাঙ্গন রঙ্গীন আলোক সজ্জায় আলোকিত করা হয়েছে। বাংলাদেশসহ মুসলিম বিশ্ব এদিন আল্লাহর শুকরিয়া আদায় করতে মহা-সমারোহে ‘ঈদে- মিলাদুন্নবী’ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদযাপন করে থাকে। এরই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এবারো গাউছিয়া কমিটি রাজশাহী মহানগর শাখার উদ্যোগে রাজশাহীর শত শত আশেকে রাসুলদের (সা.) নিয়ে বায়তুল মামুর জামে মসজিদের শিরইল কলোনী ৪নং গলি থেকে আগামী রবিবার (৯  অক্টোবর) সকাল সাড়ে ৮টায় আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে।

আনন্দ শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে হযরত শাহখদুম রুপোশ (রহ.) দরগাহ শরীফে চাদর পুশী শেষে পুনরায় বায়তুল মামুর জামে মসজিদ এসে সেখানে জামায়েত হয়ে পবিত্র মিলাদ মাহফিল, দরুদ-সালাম, কেয়াম ও সমস্ত মুসলিম উম্মাহ ও দেশ-জাতির শান্তি কামনা করে মুনাজাত করা হবে। আর এই মুনাজাত পরিচালনা করবেন উক্ত মসজিদের সম্মানিত খতিব মাওলানা মোহাম্মদ আতাউল মোস্তফা কাদরী। মোনাজাত শেষে তাবারক বিতরণের মাধ্যমে দিবসটি উপলক্ষ্যে এসব কর্মসূচির সমাপ্ত ঘোষণা করা হবে। দিবসটি পালন উপলক্ষ্যে ইতোমধ্যেই সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে বলে প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়।

এএইচ/এস