রাজশাহী বিমানবন্দর সম্প্রসারণ হচ্ছে, আন্তজার্তিক কার্গো বিমান চলাচলের দাবি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর শাহ মমখদুম বিমানবন্দরের সম্প্রসারণ ও উন্নয়ন সম্পর্কিত পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী জেলা প্রশাসকের দপ্তরে মঙ্গলবার দুপুরে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী একেএম শাহজাহান কামাল।

অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৪ আসনের এমপি এনামুল হক, সংরক্ষিত নারী আসনের এমপি আখতার জাহান, রাজশাহী সিভিলাইজেশন চেয়ারম্যান, সিভিল ইঞ্জিনিয়ার ও সাংবাদিকরা।

অনুষ্ঠানে বক্তারা রাজশাহী বিমানবন্দরের সম্প্রসারণের প্রয়োজনীয়তা তুলে ধরেন। সেইসঙ্গে রাজশাহী থেকে আন্তজার্তিক রুটে কার্গো বিমান চলাচলের দাবি জানান।

বক্তারা বলেন, রাজশাহী থেকে বিপুল পরিমাণ পান, তাজা মাছ, গার্মেন্টস পণ্য আমদানী-রফতানি হয়। এখানে একটি কার্গো বিমান চালু করা হলে এখানকার অর্থনৈতিক উন্নয়ন হবে। গতিশীল হবে রাজশাহীর অর্থনীতির চাকা।

এছাড়া যাত্রীবাহী বাংলাদেশ বিমান সপ্তাহে চারদিন থেকে ৭ দিন চলাচলেরও দাবি জানান সংরক্ষিত আসনের এমপি।

অনুষ্ঠানে এও জানানো হয় যে, রাজশাহী বিমানবন্দরে রানওয়ের ল্যান্ডিংয়ে সমস্যা রয়েছে। সেটি সংস্কার করতে হবে। পাশাপাশি পর্যটনমোটেলে বিভিন্ন সমস্যা রয়েছে। অনেক বিদেশি পর্যটক আসেন। কিন্তু মোটেলের বেহালদশার কারণে সেখানে থাকতে স্বাচ্ছন্দবোধ করেন না। ফলে দ্রুত মোটেলের উন্নয়ন করার প্রয়োজন রয়েছে।

স/আর