রাজশাহী বিভাগ সেরা বাগাতিপাড়ার মিথিলা অর্থ সংকটে জাতীয় পর্যায়ে অংশ নিতে দুঃশ্চিন্তায়


বাগাতিপাড়া প্রতিনিধি :
রাজশাহী বিভাগে সেরা হয়েও জাতীয় পর্যায়ে অংশ নিতে ঢাকায় যাওয়ার খরচ নিয়ে দুঃশ্চিন্তায় ক্ষুদে শিক্ষার্থী মিথিলা মহুয়া। চলতি জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এর ক্রীড়া ক্যাটাগরিতে উচ্চ লম্ফ খেলায় সে সম্প্রতি বিভাগ সেরা হয়েছে। মিথিলা মহুয়া নাটোরের বাগাতিপাড়া উপজেলার মাড়িয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এই খেলায় অংশ নেয়।

সে ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর ছাত্রী এবং উপজেলার মাড়িয়া নওদা পাড়া গ্রামের ভ্যানচালক মুক্তার আলী ও গৃহিনী হামিদা বেগম দম্পতির মেয়ে। স্কুলের প্রধান শিক্ষক জয়নুল আবেদীন জানান, তার স্কুল থেকে উচ্চ লম্ফ খেলায় অংশ নিয়ে গত ৬ মার্চ রাজশাহী বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় উন্নীত হয়েছে। এর আগে সে জেলা-উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়। গত বছরে সে ফুটবল দলে অংশ নিয়ে বিভাগ পর্যায় পর্যন্ত খেলেছিল।

মা হামিদা বেগম জানান, খুব ছোট বেলা থেকে তার খেলাধূলার প্রতি আগ্রহ বেশি। বাড়িতে প্রতিবেশি সহপাঠীদের সাথে বিভিন্ন খেলায় নিজে থেকেই প্রতিযোগিতা করে। তার আগ্রহ দেখে স্কুলের শিক্ষকরা তাকে উচ্চ লম্ফ প্রতিযোগিতায় অংশ নিতে তৈরি করেন। বিভাগে সেরা হয়ে এবার তাকে ঢাকায় খেলতে যেতে হবে। কিন্তু ভ্যান চালক স্বামীর পক্ষে ঢাকায় যাওয়ার খরচ বহন করা সম্ভব নয়।

তিনি আরো বলেন, মেয়ের শিক্ষকরা আগামীতে তাকে খেলাধূলার স্কুলে ভর্তি করার জন্য বলেন। কিন্তু দিনে আনে দিন খায় সংসারে বাড়তি এই অর্থ দেওয়া তাদের পক্ষে সম্ভব নয়। মিথিলা মহুয়া জানায়, তার খেলাধূলা করতে ভালো লাগে। ভবিষ্যতে সে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলে চ্যাম্পিয়ন হতে চায়। সেজন্য সে অ্যাথলেটিকস, ফুটবলসহ বিভিন্ন খেলায় প্রশিক্ষণপ্রাপ্ত হতে বিকেএসপিতে ভর্তি হতে চায়।