রাজশাহী প্রেসক্লাবের সভাপতির ভাই পিনুর মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর বাকশাল সরকারের রাজশাহী জেলা গভর্নর জননেতা আতাউর রহমান ও বিশিষ্ট ভাষাসৈনিক মনোয়ারা রহমানের ৮ম সন্তান এবং রাজশাহী প্রেসক্লাব-জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের ছোটভাই শহীদুর রহমান পিনুর তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। শনিবার (১০ এপ্রিল) বাদ আসর মৃত্যুবার্ষিকী স্মরণে নগরীর হযরত শাহ মখদুম রূপোষ (রহঃ) এর মাজারে স্বাস্থ্যবিধি মেনে এক দোয়া মাহফিল এবং করোনা সচেতনতায় মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, সহ: সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, সদস্য মো. শরিফ উদ্দীন, জামিল হোসেন জনি, রাকিবুল হাসান শুভ, সাগর নোমানী প্রমুখ।

দোয়া মাহফিলে হযরত শাহ মখদুম রূপোষ (রহঃ) মাজারের খাদেম মো. জহুরুল ইসলাম মোনাজাত পরিচালনা করেন। দোয়া শেষে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

উল্লেখ্য, শহীদুর রহমান পিনু রাজশাহী শহরে এক পরিচিত নাম। ২০১৮ সালের এই দিনে সবাইকে কাঁদিয়ে অকালে না ফেরার দেশে চলে যান দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের এ সন্তান। জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী হলেও সকলকে হাত তুলে সালাম দিতেন এবং হাতে চুমু খেতেন পিনু। নগরীর সিপাইপাড়া এলাকায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে দাঁড়িয়ে থাকা প্রাইভেট কার ও মাইক্রোবাস চালকদের চাবির রিংসহ বিভিন্ন জিনিস উপহার দিতেন তিনি। পিনু জীবিত থাকাকালীন নগরীতে ঘুরে ঘুরে অসহায় মানুষদের খোঁজখবর নিতেন এবং তার ভাই বিশিষ্ট সাংবাদিক সাইদুর রহমানকে জানাতেন।

স/জে