রাজশাহী পিটিআই’র সহকারী সুপারের অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ, ক্লাস বর্জন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণকেন্দ্রের (পিটিআই) সহকারী সুপারের অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ এবং ক্লাস বর্জন করেছছেন শিক্ষকরা। আজ শনিবার সকাল ১০টার দিক থেকে তারা এ কর্মসূচি শুরু করেন। এ নিয়ে শিক্ষকদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আন্দোলনরত শিক্ষকরা সিল্কসিটি নিউজকে জানান, সহকারী সুপার সেফালি বানু প্রশিক্ষণের নামে ব্যাপক অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েছেন। এরই প্রতিবাদ করলেই শিক্ষকদের সঙ্গে তিনি নানাভাবে দুর্ব্যবহার করেন। শিক্ষকদের সঙ্গে অব্যাহত বিরুপ আচরণের কারণে ক্ষুব্ধ হয়ে তারা আজ সকাল থেকে ক্লাস বর্জন করে পিটিআই-এর সামনে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় তারা মাথায় কাপড় বেধে সহকারী সুপার সেফালী বানুর অপসারণ ও বদলি চাই বলে স্লোগান দিতে থাকেন।

শিক্ষকদের দাবি, সহকারী সুপার সেফালি বানুর বদলি না হওয়া পর্যন্ত তারা আন্দোলন থেকে সরে আসবেন না। এমনকি ক্লাসেও ফিরে যাবেন না।

তারা আরো জানান, গত জানুয়ারি থেকে ২৩০ জন শিক্ষক পিটিআইয়ে প্রশিক্ষণ নিচ্ছেন। মোট এক বছরের এই প্রশিক্ষণের শুরু থেকেই সহকারী সুপার সেফালি বানু নানাভাবে অনিয়ম করে আসছেন।

প্রশিক্ষণার্থীরা জানান, সহকারী সুপার সেফালি বানুর অপসারণের দাবির কারণগুলোর মধ্যে রয়েছে, তিনি প্রশিক্ষণার্থীদের সাথে অশালীন ভাষায় কথা বলেন, প্রতিবাদ করলেই যখন তখন পরীক্ষায় অকৃর্তকার্য করাবেন বলে ভয়ভীতি দেখান,  শ্রেণী কক্ষে পাঠদানের সময় অপ্রসাঙ্গিক কথা বলেন ও সময় ক্ষেপণ করেন। ফলে কাঙ্খিত শিক্ষা অর্জন থেকে বঞ্চিত হন প্রশিক্ষণার্থীরা। পুরুষ হোস্টেলে মনিটরিং-এর নামে প্রশিক্ষণার্থীদের হয়রানি করেন নারী প্রশিক্ষণথীদের দিয়ে তিনি বাধ্যতামূলক বাথরুম পরিষ্কার করান। ইউনিফর্ম পর্যবেক্ষণের নামে নারী প্রশিক্ষণার্থীদের লাঞ্চিত করেন তিনি।

 

স/আর