রাজশাহী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে আওয়াল’র ই.সি.জি মেশিন প্রদান


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী হার্ট ফাউন্ডেশনে সঠিকভাবে হার্ট এর সমস্যা নিরুপনে এবং মানুষের সেবা আরো বৃদ্ধি করার লক্ষে বিশিষ্ট সমাজসেবক ও এফবিসিসিআই এর পরিচালক শামসুজ্জামান আওয়াল একটি অত্যাধুনিক ই.সি.জি মেশিন প্রদান করেন। বুধবার রাতে এই মেশিন গ্রহন করেন অত্র ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক রাাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ মুহা. হবিবুর রহমান। এ সময়ে উপস্থিত ছিলেন ন্যাশনার হার্ট ফাউন্ডেশনের ট্রেজারার এনামুল হকসহ অত্র প্রতিষ্ঠানের অন্যান্য চিকিৎসক ও কর্মকর্মা-কর্মচারীবৃন্দ।

ই.সি.জি মেশিন প্রদানকালে আওয়াল বলেন, দেশের মধ্যেই এখন ভাল মানের চিকিৎিসা সেবা প্রদান করা সম্ভব। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়ার রুপকার দেশের উন্নয়নের একমাত্র কর্ণধার বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের মধ্যে উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষে নানাবিধ পদক্ষেপ গ্রহন করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রায় প্রতিটি সরকারী হাসপাতালে অত্যাধুনিক বিভিন্ন ধরনের রোগ নির্ণয় মেশিন প্রদান করেছেন। শুধুমাত্র চিকিৎগণ একটু আন্তরিক হলেই আর বিদেশে চিকিৎসা করতে যেতে হবে না। সেইসাথে সরকারের পাশাপাশি তাঁরমত অন্যান্য ব্যক্তিদেরও চিকিৎসা সেবায় অবদান রাখার জন্য আহ্বান জানিয়ে আগামীতেও তাঁর এই ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে প্রতিশ্রুতি দেন এই ব্যবকসায়ী নেতা।

এস/আই