রাজশাহী নগর পুলিশ কমিশনারের বদলি: নতুন কমিশনার মাহাবুবর রহমান

নিজস্ব প্রতিবেদক:

পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদে তিনটি পরিবর্তন এসেছে। জেলা পুলিশ পদে রদবদল হয়েছে তিনটি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব (পুলিশ-১) মোহাম্মদ ইলিয়াস হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার বিকেলে এ সংক্রান্ত আদেশ জারি হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, বরিশাল রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) শেখ মোহাম্মদ মারুফ হাসানকে নৌ-পুলিশের ডিআইজি পদে পদায়ন করা হয়েছে। বরিশাল রেঞ্জের ডিআইজি করা হয়েছে রাজশাহীর পুলিশ কমিশনার শফিকুল ইসলামকে। ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান পেয়েছেন রাজশাহী পুলিশ কমিশনারের চলতি দায়িত্ব।

এছাড়া তিন জেলার এসপি পদে পরিবর্তন এসেছে। বরিশালের পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামানকে পুলিশ সদরদপ্তরে আনা হয়েছে। তার পরিবর্তে পুলিশ সুপার হয়েছেন ডিএমপির উপকমিশনার (ইঅ্যান্ডডি) সাইফুল ইসলাম। নওগাঁর পুলিশ সুপার (এসপি) মো. মোজাম্মেল হককে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার (ডিসি) করা হয়েছে। নওগাঁর এসপি হয়েছেন ইকবাল হোসেন। তিনি এসপিবিএনের ডিসি ছিলেন। হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্রকেও ডিএমপির ডিসি পদে পদায়ন করা হয়েছে। তার জায়গায় পদায়ন পেয়েছেন ডিএমপির উত্তরা বিভাগের ডিসি বিধান চন্দ্র ত্রিপুরা।

শফিকুল ইসলাম বিপিএম রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনারের দায়িত্ব পালনকালে জঙ্গিবাদ ও মাদক নির্মূলে নানামূখী উদ্যোগ নেন। মাদকের বিরুদ্ধে অভিযানসহ মাদক ব্যবসায়ীদের পুর্নবাসনের ব্যবস্থা করেন। বুধবার বিকেলে তাকে বরিশাল রেঞ্জে ডিআইজি পদে বদলি করা হয়। তার স্থানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে মাহাবুবুর রহমানকে নিযুক্ত করা হয়।  তিনি ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজির দায়িত্বরত ছিলেন।

স/অ