মোহনপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতিকরণ সভা

মোহনপুর প্রতিনিধি:
আগামী ৫ আগষ্ট অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন । এ উপলক্ষে বুধবার সকাল ১০ টায় মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গৌতম কুমার পাল। তিনি বলেন, শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে প্রয়োজন সুস্বাস্থ্য। সুস্বাস্থ্য জন্য তাদের ভিটামিন ‘এ’ খাওয়ানো প্রয়োজন। লক্ষ্য রাখতে হবে কোন শিশুই যেন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ না পড়ে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাকিন, আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাক্তার ইব্রাহিম মৃধা, ডাক্তার হাসানুল জাহিদ, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক সাদিকুল ইসলাম স্বপন,ইসলামী ফাউন্ডেশনের প্রতিনিধি আজিজুল রহমান, স্বাস্থ্য পরির্দশক, এমটি(ইপিআই) ফখরুল ইসলাম, সভায় স্বাস্থ্যকর্মীরা,বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ অন্যান্যরা।

উল্লেখ্য, ঐ দিন জাতীয় ভিটামিন প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের আওতায় ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
স/শ