রাজশাহী নগরীর ওয়ার্ড যুবলীগ নেতার শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর ২৮ নং ওয়ার্ড (পশ্চিম) যুবলীগ সভাপতি মিলনের বহিস্কার ও তার সহযোগীদের শাস্তির দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।

আজ রবিবার বেলা ১১টার দিকে নগরীর তালাইমারী বালুর ঘাট থেকে শুরু করে ট্রাফিক মোড় প্রদক্ষিণ করে সেখানে মানববন্ধন করেন এলাকাবাসী। এসময় প্রায় তিন শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। এসময় ২৮ নং ওয়ার্ড (পশ্চিম) যুবলীগ সভাপতি মিলনসহ তার সহযোগীদের বহিস্কার ও শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা। এতে নগরীর ব্যস্ততম রাস্তায় ব্যাপক যানজোটের সৃষ্টি হয়। পরে ট্রাফিক সার্জন ও মতিহার থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে যান চলাচল স্বাভাবিক করেন।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক যুবক অভিযোগ করে জানান, তালাইমারী ট্রাফিক মোড়ের বিভিন্ন দোকানে চাঁদাবাজি মিলনের নিত্য দিনের ঘটনা। এছাড়াও এলাকায় কেউ বাড়ি-ঘর নির্মাণ করলে তাকে চাঁদা দিতেই হবে। নইলে নানা ধরনের সমস্যার সৃষ্টি করেন যুবলীগের এ সভাপতি ও তার সহযোগীরা। তিনি আরো অভিযোগ করেন, মাদকের টাকা যোগাড় করতে যত রকম অপকর্ম আছে তা মিলন ও তার সহযোগীরা করে থাকেন।

এ ব্যাপারে জানতে চাইলে রাজশাহী মহানগর যুবলীগ সভাপতি মো. রমজান আলী জানান, এসব বিষয়ে জড়িত থাকলে তা তদন্ত করা হবে। তদন্ত অনুসারে দলীয়ভাবে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে ২৮ নং ওয়ার্ড (পশ্চিম) যুবলীগ সভাপতি মিলন ও তার সহযোগীদের বিরুদ্ধে রাজন (২০) নামের এক যুবককে হাসুয়া দিয়ে কুপিয়ে আহত করার অভিযোগ রয়েছে। কসাইয়ের নিকট চাঁদাবাজিকে কেন্দ্র করে এ ঘটনা ঘটায় তারা। গতকাল শনিবার দুপুর ২টার দিকে নগরীর মতিহার থানাধীন তালাইমারী বাজারে এ ঘটনা ঘটে। আহত রাজন নগরীর মতিহার থানাধীন পাওয়ার হাউজ পাড়ার রাজ্জাকের ছেলে।

এ ঘটনাকে কেন্দ্র করে শনিবার বিকাল ৪টার দিকে নগরীর তালাইমারীতে ২৮ নং ওয়ার্ড (পশ্চিম) যুবলীগ সভাপতি মিলনকে বহিস্কার ও তার সহযোগীদের শাস্তিরে দাবিতে এলাকাবাসী একটি বিক্ষোভ করেন। এ সময় তারা ‘চাঁদাবাজ-মাদকাসক্ত’ অ্যাখ্যা দিয়ে মিলনের বহিস্কারের দাবিতে নানা শ্লোগান দিতে থাকে। বিক্ষোভ মিছিলটি পাওয়ার হাউজপাড়া এলাকা থেকে শুরু হয়ে তালাইমারী এসে শেষ হয়। এ মিছিলে ওই এলাকার যুবলীগের সাধারণ কর্মী ও সাধারণ শতাধিক পুরুষ-মহিলারা অংশগ্রহণ করেন।

স/শা