রাজশাহী নগরীতে অপহরণকারী চক্রের ছয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী নগরীতে অপহরণকারী চক্রের ছয় সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার নগরীর শাহমখদুম থানা এলাকায় এক যুবককে অপহরণ করে মুক্তিপণ দাবি করে তারা। পরে পুলিশ সংবাদ পেয়ে তাদেরকে গ্রেফতার করে।

আজ মঙ্গলবার দুপুর ২টায় মহানগর পুলিশের সদর দপ্তর সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদেরকে হাজির করে পুলিশ।

গ্রেফতারকৃত আসামিরা হলো নগরীর শাহমখদুম থানার নওদাপাড়া এলাকার নাদিম হোসেনের ছেলে মো. উল্লাস হোসেন জুবেল (১৯) ও একই এলাকার উত্তর নওদাপাড়ার জার্জিস আলমের ছেলে মো. জামিল হোসেন (১৯), বড়বনগ্রাম রায়পাড়ার মোজাম্মেল হকের ছেলে মো. তানভীর আহমেদ (১৯) ও একই এলাকার আব্দুল মতিনের ছেলে রাজু আহমেদ (২৪), বোয়ালিয়া থানার সপুরা এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে মো. বিজয় (২০) এবং মো. মধ্য নওদাপাড়ার মৃত রমজান আলীর ছেলে রায়হান ইসলাম (২০)।

সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রেফতারকৃত উল্লাস হোসেন জুবেল ও তানভীর আহমেদ মিলে নগরীর বিমানবন্দর থানা এলাকার ফয়সাল আহমেদ নামের এক যুবককে অপহরণ করে। তাকে আটক রেখে তার বাবার মোবাইলে বিকাশের মাধ্যমে মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। পরে সংবাদ পেয়ে শাহমখদুম থানা পুলিশ অভিযান চালিয়ে নওদাপাড়া এলাকা হতে ফয়সালকে উদ্ধার করেন। তখন এ ঘটনায় জড়িত জুবেল ও তানভীরকে আটক করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ঘটনার সাথে জড়িত বাকি আরো চারজনকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, তারা ছিনতাই ও অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য। আসামিরা সংঘবদ্ধ চক্রের মাধ্যমে দ্রুত মোটরসাইকেল চালিয়ে রিক্সা, অটোরিক্সায় থাকা যাত্রীদের কাছ থেকে ব্যাগ, মোবাইল ও স্বর্ণালংকার ছিনতাই করে থাকে এবং বিভিন্ন সময়ে লোকজনকে অপহরণ করে বিকাশের মাধ্যমে বড় অংকের টাকা আদায় করে থাকে।

এ ঘটনায় শাহমখদুম থানায় একটি মামলা রুজু হয়েছে এবং উল্লিখিত আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে বলা হয়।

স/শা