রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু’র ৯৮তম জন্মবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক:
যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৮ আজ রাজশাহীতে উদযাপন করা হয়েছে।

সকালে জেলা প্রশাসক এর নেতৃত্বে গভ. ল্যাবরেটরি স্কুল হতে শিল্পকলা একাডেমি পর্যন্ত শিশু সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তাঁর জীবনীর উপর আলোচনা সভা , সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনীর উপর আলোকপাত করা হয়। বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালে এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি শিশুকালে ‘খোকা’ নামে পরিচিত ছিলেন। সেই ছোট শিশুটি পরবর্তী সময়ে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি। বঙ্গবন্ধুর নেতৃত্বেই ধারাবাহিক সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশে গৌরবোজ্জ্বল স্বাধীনতা অর্জিত হয়েছে বলে বক্তারা উল্লেখ করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো: আমিনুল ইসলাম প্রধান অতিথি এবং বিশেষ অতিথি হিসেবে বিশিষ্ট সমাজ সেবী শাহীন আকতার রেনী, অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান, পুলিশ সুপার শহীদুল্লাহ পিপিএম, মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক মেয়র এ্যাডভোকেট মো: আব্দুল হাদী উপস্থিত ছিলেন। এতে জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের সভাপতিত্ব করেন।

এছাড়া সুবিধামত সময়ে বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল এবং অন্যান্য উপাসনালয়ে দিবস উপলক্ষে প্রার্থনা অনুষ্ঠিত হবে।
স/শ