রাজশাহী কলেজ হোস্টেল থেকে কাঠ লুট করলো ছাত্রলীগ, থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী কলেজের মুসলিম ছাত্রাবাসের ভেতর থেকে পাওয়ার ট্রলিতে করে দুইটি গাছের গুঁড়ি লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। রোববার দিবাগত রাতে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা গাছের গুড়ি লুট করে। এ বিষয়ে নগরীর বোয়ালিয়া থানায় ছাত্রলীগের ২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার দিবাগত রাতে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈমুর রহমান নাঈমের অনুসারী ছাত্রলীগ নেতা রতণ ও রাফির নেতৃত্বে গাছের গুড়ি লূট চুরি করা হয়। কলেজের মুসলিম ছাত্রাবাসের ভেতরে নতুন একটি ভবন নির্মাণ করার জন্য অনেকগুলো গাছ কাটা হয়েছে। নিউ ব্লকের ছাত্র রতন, এফ ব্লকের ছাত্র রাফিসহ আরো ১৫/২০ জন মিলে রোববার রাত সাড়ে ১০টার দিকে একটি পাওয়ার ট্রলিতে করে দুইটি গুড়ি নিয়ে যাওয়ার চেষ্টা করে।

প্রত্যক্ষদর্শী আরো জানান, গাছের গুঁড়ি লুটে বাধা দিতে একজন প্রহরী গেটে তালা লাগিয়ে দেয়। ছাত্রলীগের কলেজ শাখার একজন নেতা প্রহরীকে তালা খুলে দিতে ফোন দেন। প্রহরী বলেন, অধ্যক্ষের অনুমতি ছাড়া তিনি তালা খুলে দিবেন না। তখন তারা নিজেদের বানানো বিকল্প চাবি দিয়ে তালা খুলে কাঠ বের করে নিয়ে যান।

পরে মঙ্গলবার সন্ধ্যায় নগরীর বোয়ালিয়া থানায় ছাত্রলীগের ২ জনের নামে মামলা দায়ের করা হয়। তারা হলেন, রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রতন মাহবুব মানিক ও ছাত্রলীগ কর্মী রাফি।

কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈমুল হাসান নাঈমকে এ বিষয়ে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে ২য় বারে তিনি কলটি কেটে দেন।

এ বিষয়ে জানতে চাইলে মঙ্গলবার কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমান সিল্কসিটি নিউজকে বলেন, ছাত্রলীগের কিছু ছেলে কলেজ হোস্টেল থেকে দুইটি গাছের গুঁড়ি নিয়ে গেছে। অভিযুক্তদের ২ জনের বিরুদ্ধে মামলা করা করা হয়েছে।

জানতে চাইলে নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমানুল হক আমান বলেন, এ ঘটনায় মামলার বিষয়টি জানা নাই। তবে থানায় অভিযোগ হলে ব্যবস্থা নেওয়া হবে।
স/শ