রাজশাহী কলেজে মানব মানচিত্র

নিজস্ব প্রতিবেদক:

মহান বিজয় দিবস উপলক্ষে মানব মানচিত্র তৈরি করেছে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা। আজ শনিবার  সকাল ১০টায় রাজশাহী কলেজ মাঠে মানব মানচিত্রের ডিসপ্লে করে তারা। এতে অংশ নেন কলেজের প্রায় দেড় হাজার শিক্ষার্থী।

রাজশাহী কলেজের অধ্যক্ষ মো. হবিবুর রহমান বলেন, রাজশাহী কলেজ মাঠে মানব মানচিত্রের ডিসপ্লে করেছে শিক্ষার্থীরা এটা অনেক আনন্দের। রাজশাহী কলেজ সৃজনশীলতার প্রতীক। শিক্ষার্থীরা নিজেই এসে বলে, তারা শহীদ মিনার তৈরি করবে। গত বছরের আগের বছরে মানব পতাকা ও গত বছর মানব শহীদ মিনার তৈরি করা করা হয়।

রাজশাহী কলেজের কয়েকজন শিক্ষার্থী সোহানুর রহমান, মাহফুজসহ আরও অনেকে সিল্কসিটি নিউজকে বলেন, আমরা গত ১০ থেকে ১৫ দিন ধরে পরিকল্পনা করছিলাম। এর আগে মানব শহিদ মিনার ও মানব পতাকা করেছিল। এবার আমরা মানব মানচিত্র তৈরি করলাম।

অন্যদিকে, দিবসটি উপলক্ষে কলেজে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে কলেজের শিক্ষার্থী একুশের গান পরিবেশন করেন।

অপরদিকে, রাজশাহী কলেজ শহীদ মিনারে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র, কেন্দ্রীয় নির্বাহী সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে দলের নেতকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদ ডাবলু সরকারসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

স/আ