রাজশাহী কলেজে পূজা মন্ডপ পরিদর্শন করলেন খায়রুজ্জামান লিটন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী কলেজের মহারাণী হেমন্ত কুমারী হিন্দু ছাত্রাবাসে উৎসবমুখর পরিবেশে সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। বুধবার সকালে মঙ্গলঘর স্থাপনের মাধ্যমে অগনিত ভক্তবৃন্দ দেবীর চরনে পুষ্পাঞ্জলি অর্পন করে। মন্দিরে ফুল, বেলপাতা, বৈদিক মন্ত্র উচ্চারণের মাধ্যমে পূজা আর্চনা শুরু হয়।
পূজা মন্ডপ পরিদর্শনে আসেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতি এএইচএম খাইরুজ্জামান লিটন, সাধারন সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী। এ সময় আরো উপস্থিত ছিলেন সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক সাগর কুমার মন্ডল ও সঞ্জয় কুমার অধিকারী, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নুর মোহাম্মদ সিয়াম ও সাধারন সম্পাদক নাইমুল ইসলাম নাইম।
বুধবার সকাল থেকে রাজশাহী কলেজের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থীসহ বিভিন্ন স্থানের নর-নারী বাহারী রঙ্গে সেজে পূজা মন্ডপে এসে ভীড় জমান।
উদ্ভিদ বিজ্ঞানের শিক্ষার্থী মৌ সরকার বলেন, “অঞ্জলি দিতে এসেছি। পড়াশোনা ভালো করতে বিদ্যা দেবীর কাছে প্রার্থনা করেছি।”
নওগাঁ থেকে আসা বিজয় চন্দ্র দাস বলেন, এবার প্রথম এসে খুব ভালো লাগছে।
এ ব্যাপারে হিন্দু হোস্টেলের শিক্ষার্থী মিঠুন ঘোষ বলেন, মঙ্গলবার রাতে প্রতিমা স্থাপন করা হয়েছে। সকালে দেবীকে পুষ্পাঞ্জলি প্রদান করা হয়েছে। এ বছর রাজশাহী ও পার্শবর্তী জেলা থেকে অনেক ভক্তের সমাগম দেখে খুবই ভালো লাগছে।
রাজশাহী কলেজের হিন্দু হোস্টেলের প্রধান তত্বাবধায়ক ডক্টর ব্রজেন্দ্রনাথ জানান, বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে সকাল থেকে পূজা আর্চনা শুরু হয়। পূজার নিরাপত্তা ও তত্তাবধানের জন্য কলেজের শিক্ষকদের ২৫জন নিয়ে কমিটি গঠন করা হয়েছে।”
পূজার নিরাপত্তার দায়িত্বে থাকা বোয়ালিয়া থানার এসআই শফিউল ইসলাম বলেন, “অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা নেই। পূজার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনের জন্য তিন স্তরে(এসবি,এনএসআই,ডিজিএফআই) নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।”
স/শ