রাজশাহী কলেজে শেষ হলো দুদিন ব্যাপী জঙ্গিবাদ বিরোধী ফিল্ম ফেস্টিভাল

নিজস্ব প্রতিবেদক,রাক:

ইয়্যুথ সার্কেল রাজশাহী কলেজের আয়োজনে ২দিন ব্যাপি ফিল্ম ফেস্টিভালের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে আজ রোববার। ২৪ ও ২৫ নভেম্বর রাজশাহী কলেজে প্রথম বারের মত জঙ্গিবাদ ও ধর্মীয় উগ্রবাদ বিরোধী ফিল্ম ফেস্টিভালের আয়োজন করা হয়।

দুই দিন ব্যপি এই ফেস্টিভালের সার্বিক সহায়তায় ছিলো সিসিডি বাংলাদেশ ও অর্থায়ন করেছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল।

ফেস্টিভালের উদ্বোধনী পর্ব ভারতীয় বিখ্যাত চলচ্চিত্র ‘দ্যা অ্যাটাক অব ২৬/১১’ দিয়ে করা হলেও সমাপনী দিন বাংলাদেশের অন্যতম প্রয়াত চলচিত্রকার তারেক মাসুদের ‘রানওয়ে’ প্রদর্শন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত রাজশাহী মহানগর বোয়ালিয়া জোনের সহকারী পুলিশ কমিশনার একরামুল হক বলেন, বর্তমান সময়ে জঙ্গিবাদ একটি বিরাট সমস্যার আকার ধারণ করেছে। বিশেষত হলি আর্টিজানে সন্ত্রাসী হামলার পর এই বিষয়ে সচেতনতা সৃষ্টি একটি গুরুত্বপূর্র বিষয় হয়ে দাঁড়িয়েছে। আর সেই সচেতনতা বৃদ্ধির জন্য ও তরুন সমাজকে এই ধ্বংসাত্মক কাজ থেকে বিরত রাখার জন্য ইয়্যুথ সার্কেল রাজশাহী কলেজ এক অনন্য ভূমিকা রেখে চলেছ। তাছাড়া জঙ্গিবাদ নিরসণে ইয়্যুথ সার্কেলকে যাবতীয় সহায়তা প্রদানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ পাশে থাকবে বলেও আশ্বস্ত করেন তিনি।

এছাড়াও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ, সিসিডি বাংলাদেশের প্রজেক্ট কো- অর্ডিনেটর হাসান তানভির ও ইয়্যুথ সার্কেল রাজশাহী কলেজের উপদেষ্টা এন্তাজ আলী ও মিজানুল ইসলাম উপস্থিত ছিলেন।

জঙ্গীবাদ ও ধর্মীয় উগ্রবাদ নিরসণে রাজশাহী কলেজে তরুনদের মাঝে কাজ করে যাচ্ছে ইয়্যূথ সার্কেল রাজশাহী কলেজ ইউনিট। ইতিপূর্বে ইয়্যুথ সার্কেল রাজশাহী কলেজ ইউনিট জঙ্গিবাদ বিরোধী সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ক্যাম্পাসে ডিবেট ফেস্ট, কুইজ প্রতিযোগীতা ও সেমিনারের আয়োজন করে।

স/অ