রাজশাহী কলেজে দর্শন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

আব্দুল্লাহ আল মারুফ:

বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল রাজশাহী কলেজ দর্শন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে মিলনমেলা। গতকাল শুক্রবার দিনব্যাপী জাকজমকপূর্ণ এই অনুষ্ঠানের আয়োজন করা হয় রাজশাহী কলেজে প্রঙ্গনে।

চলমান মাস্টার্স ব্যাচের শিক্ষার্থী, বিভিন্ন ব্যাংক, শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত দর্শন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে ছিলো বর্ণাঢ্য এই আয়োজন। সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত প্রাক্তণ শিক্ষার্থীদের পাশাপাশি তাদের স্ত্রী সন্তানরাও এ আয়োজনে অংশ নেন।

কলেজ ক্যাম্পাসের দীর্ঘদিনের বন্ধু, হল ও ক্লাসের সতীর্থ দের কাছে পেয়ে আনন্দঘন এক পরিবেশের সৃষ্টি হয় রাজশাহী কলেজে।

দিনব্যাপী এই অনুষ্ঠানের শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে। সকাল সাড়ে ৮টায় এই বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এরপর দর্শন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর ফিরোজা আক্তারের সভাপতিত্বে সকাল ১০টা থেকে শুরু হয় আলোচনা সভার।

যেখানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসার মোহাঃ আব্দুল খালেক, অনুষ্ঠানের আহ্বায়ক সহকারী অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম।

আলোচনা সভা শেষে একসাথে দুপুরের খাবার গ্রহণের পর শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র। পরে র‌্যাফেল ড্র’র পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয় দিনব্যাপী চলা এ মিলন মেলা।