রাজশাহী কলেজে বর্ণাঢ্য আয়োজনে অর্থনীতি বিভাগ দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, রাক:
বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী কলেজে উদযাপিত হলো দ্বি-বার্ষিক অর্থনীতি বিভাগ দিবস। আজ রোববার অর্থনীতি বিভাগের সার্বিক তত্বাবধানে দিনব্যাপী কলেজ ময়দানে এর আয়োজন করা হয়।

‘সর্বোচ্চ কল্যাণ এবং সীমিত সম্পদের সেতুবন্ধনই অর্থনীতির নিরন্তর প্রয়াস’ এই স্লোগানে সকালে বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে শুরু হয় চার পর্বের এই অনুষ্ঠান। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হয় শিক্ষক-শিক্ষার্থীদের ছোট পরিসরে ক্রীড়া চক্র।
অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্বববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রাক্তন চেয়্যারম্যান প্রফেসর দিলীপ কুমার নাথ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর আল ফারুক চৌধুরী, রাজশাহী কলেজ অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও অনুষ্ঠানের সভাপতি ড. ওয়াসিম মো. মেজবাহুল হক। তাছাড়া অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন অর্থনীতি বিভাগের প্রফেসর আব্দুল খালেক।
শারিরীক অসুস্থতার জন্য প্রধান অতিথি মহা. হবিবুর রহমান অনুষ্ঠানে অংশগ্রহন করতে পারেননি।
অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের প্রধান ও অনুষ্ঠানের সভাপতি ড. ওয়াসিম মো. মেজবাহুল হক বলেন, ‘শিক্ষার্থীদের এমন স্বতঃস্ফূর্ত আয়োজনে অনুষ্ঠানটি সম্পন্ন করা সম্ভব হয়েছে। আমাদের অর্থনীতি দিবসের মূল লক্ষ্যই হলো গ্রীন ইকোনমি বাস্তবায়িত করা। অর্থাৎ পরিবেশের কম ক্ষতি সম্পন্ন করে যতটা বেশি উৎপাদন করা যায়। আর এই জন্য শিক্ষার্থীদের অংশগ্রহন তাদের বাস্তবিক জীবনে প্রভূত উন্নতি সাধন করবে।’
অর্থনীতি বিভাগের শিক্ষর্থীদের প্রত্যক্ষ অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি ঘটে এই অনুষ্ঠানের। অনুষ্ঠান উপলক্ষে রাতের রাজশাহী কলেজকেও আলোকসজ্জায় সাজানো হয়।
এর আগে ২০১৬ সালে কলেজে প্রথম বারের মতো অর্থনীতি বিভাগ দিবস পালন করা হয়।
 
স/শা