রাজশাহী কলেজে অভিভাবক সমাবেশ


নিজস্ব প্রতিবেদক :
ঐতিহ্যবাহী রাজশাহী কলেজের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের মানোন্নয়নের লক্ষ্যে কলেজ মিলনায়তনে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়। আজ সোমবার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। আরো উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, দ্বাদশ শ্রেণির পরীক্ষা কমিটির আহ্বায়ক আ.জ.ম মনিরুল ইসলাম।

অভিভাবকবৃন্দের মাঝে বক্তব্য প্রদান করেন পুঠিয়া ইসলামিয়া মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ আব্বাস আলী পিন্টু এবং ঈশ্বরদী উপজেলার শিক্ষা অফিসার আসাদুজ্জামান । এছাড়া আরো মতামত প্রদান করেন সম্মানিত অভিভাবক ড. নার্গিস আক্তার, আম্বিয়া খাতুন এবং মোসাঃ নুরুন নাহার নীলা প্রমুখ। উচ্চ মাধ্যমিক শ্রেণির আসন্ন নির্বাচনি ও চূড়ান্ত পরীক্ষায় কীভাবে শিক্ষার্থীরা ভাল ফলাফল করতে পারে সে বিষয়ে অভিভাবকবৃন্দ গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেন।

উপাধ্যক্ষ মহোদয় বলেন, শিক্ষার্থীদের গুণগত ও মানসম্মত শিক্ষা প্রদান করে তাদের যুগোপযোগী করে গড়ে তোলা রাজশাহী কলেজের অন্যতম উদ্দেশ্য। এ লক্ষ্য অর্জনে কলেজের অভ্যন্তরীণ পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করায় তিনি উপস্থিত অভিভাবকবৃন্দকে অভিনন্দন জানান।

অধ্যক্ষ মহোদয় তাঁর বক্তব্যে বলেন, দেশ ও জাতি গঠনের প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ঝউএ-৪ অর্জনের লক্ষ্যে রাজশাহী কলেজ শিক্ষার মানোন্নয়নে ও শিক্ষার্থীদের মেধা বিকাশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে থাকে। এসব কর্মসূচি সফল করার জন্য তিনি অভিভাবকবৃন্দের সহায়তা প্রত্যশা করে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সকলের সুস্বাস্থ্য কামনা করেন এবং শিক্ষার্থীদের শুভকামনায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।