রাজশাহী কর কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী অতিরিক্ত কর কমিশনার রেঞ্জ-১ আব্দুস সোবহানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগের অনুলিপি জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান , প্রশাসনিক সদস্য, বিটিএলএ সভাপতি সহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরে পাঠানো হয়েছে। অতিরিক্ত কর কমিশনের অপসারণ দাবিতে গত বৃহস্পতিবার থেকে সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে দিয়েছে রাজশাহী কর আইনজীবী সমিতির সদস্যরা।

অতিরিক্ত কর কমিশনার আব্দুস সোবহানের অপসারণ দাবিতে আজ রোববার এক প্রতিবাদ সভার আয়োজন করে কর আইনজীবী সমিতি। সমিতির সভাপতি এ্যাড. এহসিন খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক এ্যাড. ফজলে তাহের, এ্যাড. বকুল, এ্যাড.মাসুম, এ্যাড. ফজলে করিমসহ সমিতির সকল সদস্যবৃন্দ।

এ সময় উপস্থিত সদস্যবৃন্দ গত ৫ জুলাই সমিতির কয়েকজন সিনিয়র সদস্য অতিরিক্ত কর কমিশনার আব্দুস সোবহানের নিকট করদাতাদের হয়রাণির প্রেক্ষিতে স্বাক্ষাত করতে গেলে আইনজীবীদের সাথে অসৌজন্যমূলক আচরণের তীব্র নিন্দা জানান। বক্তারা বলেন, এরুপ অসৎ, দুর্নীতিবাজ, বদমেজাজী কর্মকর্তা রাজশাহীতে অবস্থান করার কারনে রাজশাহী কর অঞ্চলের স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হয়েছে। এতে করে রাজস্ব আহরণ প্রতিনিয়ত বাধাগ্রস্থ হচ্ছে। এরুপ পরিস্থিতে অতিদ্রুত রাজশাহী কর অঞ্চল হতে তাকে অন্যত্র বদলি করার জন্য জোর দাবি জানাই।

এই কর্মকর্তার রাজশাহী কর অঞ্চল থেকে অপসারণ না হওয়া পর্যন্ত পরিদর্শী রেঞ্জ-১ এর অফিসে আইনজীবীগণ কোনরুপ কার্যক্রম না করার সিদ্ধান্ত গ্রহন করেন সদস্যরা।
স/শ