বাগমারায় গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাগমারায় নিজ বাসা থেকে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। পারিবারিক বিবাদের জের ধরে শিশুসন্তানের সামনে তাঁকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। রোববার দুপুরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহত গৃহবধূর নাম শামসুন্নাহার খাতুন (২৮)। তিনি উপজেলার বিগোপাড়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী। ঘটনার পর থেকে স্বামী পলাতক রয়েছেন। তবে পুলিশ বলেছে, হত্যার আলামত পাওয়া যায়নি।

নিহত গৃহবধূর বাবা উপজেলার রমপাড়া গ্রামের সামান আলী বলেন, বছর দশেক আগে তাঁর মেয়ের সঙ্গে পাশের গ্রামের রফিকুল ইসলামের বিয়ে হয়। কিছুদিন ধরে পারিবারিক বিষয় নিয়ে তাঁদের মধ্যে বিরোধ দেখা দেয়। গতকাল শনিবার রাতে আট বছরের শিশু সন্তানসহ ঘুমিয়ে ছিলেন শামসুন্নাহার। ভোরে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বাধে। একপর্যায়ে ছেলের সামনে শামসুন্নাহারকে শ্বাসরোধে হত্যা করেন রফিকুল ইসলাম। লাশ ঘরে রেখেই পালিয়ে যান তিনি। সকালে খবর পেয়ে ঘটনাস্থলে এসে ঘরের মেঝেতে মেয়ের মরদেহ দেখতে পান। থানায় খবর দেওয়া হলে দুপুরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। সুরতহাল প্রতিবেদন তৈরি করে মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) শাহীন রেজা বলেন, গৃহবধূর পরিবার থেকে শ্বাসরোধে হত্যার অভিযোগ করা হয়েছে। তবে হত্যার কোনো আলামত পাওয়া যায়নি। প্রাথমিকভাবে অপমৃত্যুর মামলা হবে। যদি ময়নাতদন্তের প্রতিবেদনে হত্যার আলামত পাওয়া যায়, তাহলে এই অপমৃত্যু মামলা হত্যা মামলায় রূপান্তরিত হবে।

তবে রফিকুল ইসলাম পলাতক থাকায় তাঁর বক্তব্য পাওয়া যায়নি। পরিবারের সদস্যরা কিছু বলতে পারেননি।

স/আ