রাজশাহী করোনামুক্ত নগরী থেকে জেলায় সর্বাধিক আক্রান্ত, লাফিয়ে বাড়ছে রোগী, দেখুন চিত্র

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী জেলায় এখন পর্যন্ত মোট ৪৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গেছেন দুইজন। সর্বশেষ গতকাল বৃহস্পতিবার রাতে দুটি ল্যাবে নমুনা পরীক্ষা শেষে জেলার আরও তিনজনের করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। এর মধ্যে দুইজন নগরীর এবং একজন বাঘার। তবে এখন পর্যন্ত জেলার চারঘাট ও গোদাগাড়ী উপজেলা রয়েছে করোনামুক্ত। আবার জেলা সিভিল সার্জন থেকে পবায় তিনজনের করোনা আক্রান্তের তথ্য দেওয়া হলেও ওই তিনজনও নগরীর বাসিন্দা। ফলে নগরীর আক্রান্ত রোগীর সংখ্যা ১২ জন। যা জেলার মধ্যে সবচেয়ে বেশি। নগরীতে এখন প্রায় প্রতিদিনই করোনা আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে।

এদিকে জেলা সিভিল সার্জন অফিস থেকে রাজশাহী নগরীসহ জেলার ৯টি উপজেলার করোনা আক্রান্তের যে চিত্র ফুটে উঠেছে, তা সিল্কসিটি নিউজের পাঠকেদের জন্য তুলে ধরা হলো-

রাজশাহী সিটিকর্পোরেশন এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৮২০ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্রের সংখ্যা ৭৮২ জন, বর্তমানে কোয়ারেন্টাইন ৩৮ জন, এখন পর্যন্ত করোনা পজিটিভ ৯ জন, হোম আইসোলেশন ৯জন (তারা সকলেই করোনা পজিটিভ)।

 

জেলার বাঘায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ২২৫ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্রের সংখ্যা ১৬৮ জন, বর্তমানে কোয়ারেন্টাইন ৫৭ করোনা পজিটিভ ৬ জন, হোম আইসোলেশন ৫ এবং মৃত্যুর সংখ্যা ১ জন।

আরও পড়ুন: রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজারসহ ৪জনের করোনা শনাক্ত

জেলার চারঘাটে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১১৮ জন, হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্রের সংখ্যা  ১১৮ জন এব বর্তমানে কোয়ারেন্টাইন শূন্য। এ উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা শূন্য।

পুঠিয়ায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১৭৯, ছাড়পত্রের সংখ্যা ১৭৯ জন, করোনা পজিটিভ ৯ জন, সুস্থ্য ৫ জন ও হোম আইসোলেশনে ৪ জন।

দুর্গাপুর এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৯২, ছাড়পত্রের সংখ্যা ৯২ জন, করোনা পজিটিভি ৩ জন এবং হোম আইসোলেশনে ৩জন।

বাগমারায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৯৬ জন, ছাড়পত্রের সংখ্যা ৯৬ জন, করোনা পজিটিভ ৩ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ২ জন এব সুস্থ্য হয়েছেন ১ জন।

মোহনপুরে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৯৭ জন, ছাড়পত্রের সংখ্যা ৯৭ জন, বর্তমানে কোয়ারেন্টাইর শূন্য, করোনা আক্রান্ত ৬ জন, হোম আইসোলেশন ৩জন এবং সুস্থ্য ৩ জন।

তানোরে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১৮৮ জন, ছাড়পত্রের সংখ্যা ১৮৮ জন, করোনা আক্রান্ত ১০ জন এবং হোম আইসোলেশনে ১০ জন।

পবায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৪১ জন, ছাড়পত্রের সংখ্যা ৪১ জন, করোনা পজিটিভ ২ জন, হোম আইসোলেশনে ১ জন ও সুস্থ্য ২ জন (ঢাকা হতে শনাক্তকৃত ১জন)।

পবায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৪১ জন, ছাড়পত্রের সংখ্যা ৪১ জন, আক্রান্ত ৩জন বর্তমানে হোম আইসোলেশনে ২ জন, সুস্থ ২ জন, ঢাকা থেকে আক্রান্ত একজন। তবে এই উপজেলার আক্রান্ত তিনজনই নগরীর বাসিন্দা।

গোদাগাড়ীতে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৬২ জন, ছাড়পত্রের সংখ্যা ৬০ জন, বর্তমানে কোয়ারেন্টাইনে ২ জন। এই উপজেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। যদিও চাঁপাইনবাবগঞ্জে শনাক্ত হওয়া দুজনের বাড়ি গোদাগাড়ীতে।

 

এদিকে আজ পর্যন্ত রাজশাহী জেলায় হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ১৯১৮ জন, ছাড়পত্রের সংখ্যা ১৮২১ জন, বর্তমানে কোয়ারেন্টাইনে ৯৭ জন, করোনা আক্রান্ত রোগীর সংখ্যা  ৪৯ জন,  মারা গেছেন দুইজন (১ জন নওগাঁয় শনাক্ত হয়ে মিশন হাসপাতালে মারা গেছেন), চিকিৎসাধীন ৩৮ জন এবং সুস্থ্য হয়েছেন ১২জন।

স/আর

আরও পড়ুন: সাত’শ পেরলো রাজশাহী বিভাগে করোনা রোগী