রাজশাহীর মার্কেট পরিদর্শনে আরএমপি কমিশনার, স্বাস্থ্যবিধি মানার আহ্বান

May be an image of one or more people, people standing, road and street

নিজস্ব প্রতিবেদক:

করোনা সংক্রমণ প্রতিরোধে  রাজশাহীর বিভিন্ন মার্কেটে গিয়ে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক। আজ রোববার (২ মে) দুপুরে নগরীর আরডিএ মার্কেট ও নিউমার্কেটসহ শহরের আরও কয়েকটি বিপনিবিতানে যান তিনি।

এসময় পুলিশ কমিশনার দোকান মলিক ও ক্রেতা সাধারণকে কেটা-কাটার ক্ষেত্রে অবশ্যই মাস্ক পরিধান এবং অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার জন্য আহ্বান জানান।  মাস্ক ছাড়া ক্রেতা-বিক্রেতাদের আনেকের মাঝে মাস্কও বিতরণ করেন তিনি ।

সবাইকে সতর্ক করে এ সময় তিনি বলেন, ঈদের বাজার চলা পর্যন্ত তিনি মাঝে মাঝেই বিপনিবিতানে যাবেন। পরেরবার মাস্ক না পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

May be an image of one or more people, people standing and outdoors

এ সময় আরএমপির বোয়ালিয়া জোনের উপ-কমিশনার সাজিদ হোসেন, সহকারী কমিশনার ফারজিনা নাসরিন, বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে টানা ১১ দিন বন্ধ থাকার পর সরকারের নির্দেশনা অনুযায়ী গত রোববার (২৫ এপ্রিল) থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল ও ব্যবসায়িক দোকানপাট খুলেছে।

আর শপিংমল-দোকান খুলতেই রাজশাহীর বাজারে উপচে পড়া ভিড় দেখা গেছে ক্রেতাদের। হাট-বাজার, দোকানপাট, মার্কেট সর্বত্রই জনসমাগম বেড়েছে। আরডিএ মার্কেটে নেমেছে মানুষের ঢল। ব্যবসায়ীরাও তাদের দোকানপাট খুলে স্বাভাবিক নিয়মেই ব্যবসা করছেন।

তবে বাজারগুলোতে দেখা যায়নি কোন স্বাস্থ্যবিধির বালা। যে যার মতো গাদাগাদি করে কেনা-কাটা করছেন দোকানগুলোতে। এনিয়ে মার্কেট কর্তৃপক্ষ ও ব্যবসায়ীদের কোন ধরনের সতর্কতা দেখা যায়নি। এছাড়া মার্কেটের গেটে হ্যান্ড স্যানিটাইজার ও স্প্রে কোন ব্যবস্থা নেই।

স/অ