রাজশাহীতে বন্ধ দোকানঘরে মিলল যুবকের ঝুলন্ত লাশ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মহানগরীতে একটি বন্ধ দোকানঘরে পলাশ (২৫) নামে এক যুবকের লাশ পাওয়া গেছে। আজ সোমবার (০৩ মে) দুপুরে নগরীর জিন্নানগর এলাকা থেকে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে তার লাশ উদ্ধার করে পুলিশ।
মৃত পলাশ (২৫) নগরীর বোয়ালিয়া থানার জিন্নানগর এলাকার মৃত ওয়াসিম আলীর ছেলে।
জানা গেছে, দুপুরে বন্ধ থাকা ওই দোকানের ভেতর থেকে দুর্গন্ধ পেয়ে স্থানীয়রা থানায় খবর দেন। পরে পুলিশ গিয়ে ঝুলন্ত অবস্থায় পলাশের মরদেহ উদ্ধার করে। থানার পুলিশ পরিদর্শক আবদুল লতিফও ঘটনাস্থলে যান।
তিনি জানান, পলাশ মানসিক ভারসাম্যহীন ছিলেন। সে কারণে তাঁর মা ও ভাই-বোন তাঁর সঙ্গে বাড়িতে থাকতে পারতেন না। পলাশ বাড়িতে একাই থাকতেন। আর তাঁর মা ও ভাই-বোনেরা বাসা ভাড়া নিয়ে অন্য এলাকায় থাকতেন। পলাশের বাড়ির পাশেই তাঁদের একটি পরিত্যক্ত দোকানঘর আছে। সোমবার দুপুরে সেই দোকানঘরটি থেকে দুর্গন্ধ বেরিয়ে আসতে থাকে। এ সময় এলাকার লোকজন পুলিশে খবর দেন। পরে দোকানের সাটার ভেঙ্গে পলাশের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। মরদেহে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছিল। সুরতহাল প্রস্তুতের পর বিকালে মরদেহটি ময়নাতদন্তের জন্য মরদেহ রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।
বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, সর্বশেষ শনিবার (১ মে) রাতে স্থানীয়রা পলাশকে দেখেছেন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। ধারণা করা হচ্ছে শনিবার রাতে পলাশ ওই দোকানে ঢুকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বিষয়টির তদন্ত চলছে। এ নিয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হবে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী আইনগত পদক্ষেপ নেয়া হবে বলেও জানান ওসি নিবারন চন্দ্র বর্মন।
স/অ