রাজশাহীর পশ্চিমাঞ্চল রেলওয়ের কার্যালয়ে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক :

কেনাকাটার কয়েকশ কোটি টাকা অনিয়মের অভিযোগে রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম কার্যালয়ে চালিয়েছে দুর্নীতি দমন কমিশন। আজ বৃহস্পতিবার বেলা ১১টা ২০ মিনিটে দুদকের জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইনের নেতৃত্বে পাঁচ জনের একটি দল প্রায় ঘণ্টাব্যাপী এ অভিযান চালায়।

সাম্প্রতিক বছরগুলোতে পশ্চিমাঞ্চল রেলওয়ের কেনাকাটায় কয়েকশ কোটি টাকা অনিয়মের অভিযোগ উঠে এবং বিষয়টি অডিট আপত্তিতে উঠে আসে।সেই অভিযোগ ও অডিট আপত্তির প্রেক্ষিতে দুদকের প্রধান কার্যালয়ের নির্দেশে জেলা কার্যালয় অভিযান শুরু করে।

দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন জানান, গত ২০১৮-২০১৯ অর্থবছরে বিভিন্ন মালামাল ক্রয় সংক্রান্ত কেনাকাটার অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান চালানো হয়।

আমরা রেল ভবনের জিএম-এর দপ্তর থেকে রেকর্ডপত্র ও গুরুত্বপুর্ন কাগজপত্র সংগ্রহ করেছি। পরবর্তীতে রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশনে অবহিত করবো। রেলওেয়ের পশ্চিমাঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক অসীম কুমার তালুকদার জানান, কেনা কাটার ক্ষেত্রে নিয়ম বহির্ভূত কিছু হয়েছে কিনা দুদক সে তদন্তে এসেছিল। আমরা তাদের চাহিদা মত কাগজপত্র দিয়েছি।