রাজশাহীর পদ্মা নদী দর্শনে টিকিটব্যবস্থা বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পদ্মা নদী দর্শনে টিকিট ব্যবস্থা বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদ। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকেল ৫টায় পাঁচটায় বিজিবি সম্মেলন কেন্দ্র ও লালন মঞ্চের মধ্যবর্তী রাস্তায় এই কর্মসূচি পালন করা হয়।

পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদের মানববন্ধন কর্মসূচিতে রাজশাহীবাসী’র আহ্বায়ক মাহবুব টুংকুর সভাপতিত্বে কর্মসূচিতে অংশ নেন- স্বাধীনতা চর্চা কেন্দ্রের আহ্বায়ক ডা. মাহফুজুর রহমানের রাজ, পরিচ্ছন্ন রাজশাহীর আহ্বায়ক রফিকুল হক সেন্টু, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক আসলাম-উদ-দৌলা, রাজশাহী বাসি’র সদস্য সচিব নাজমুল হোসেন রাজু, পরিবেশ আন্দোলনের নেতা এ্যাডভোকেট ইবলুল ওয়াক্ত ইবসেন, আল রশিদ রাহি, সংস্কৃতিককর্মী নাফিউল হক নাফিউ প্রমুখ।

প্রসঙ্গত, গত ২১ শে সেপ্টেম্বর পদ্মা নদী কেন্দ্রিক বিনোদন স্পট সীমান্ত বাতায়নে দর্শনার্থীদের জন্য ৫ টাকা মূল্যের টিকিট চালুর প্রতিবাদে এই কর্মসূচি আহ্বান করা হয়। এছাড়া এ সংগঠনটি ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান, শতবর্ষী গাছ কাটা বন্ধ, রাজশাহী শহরে পদ্মা নদীর অভ্যন্তরে জেগে ওঠা চরের জমি অধিগ্রহণ করে কারা প্রশিক্ষণ একাডেমী নির্মাণের উদ্যোগ বন্ধসহ ছয় দফা দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

 

স/শা