রাজশাহী নগরীতে ত্রাণের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পঞ্চঁবটি এলাকায় ত্রাণের দাবিতে এলাকাবাসী বিক্ষোভ করেছেন। সোমবার সকাল ১০ টার দিকে তারা এ বিক্ষোভ শুরু করেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় দুই হাজার এলাকাবাসী এ বিক্ষোভে অংশ নেন।

তবে এলাবাবাসী ত্রাণের দাবিতে রাস্তার দুই পাশে বাঁশ দিয়ে অবরুদ্ধ করে রাখে। শেষে বেলা ১১ টার দিকে পুলিশ এবং প্রশাসনের লোকজন এলাকাবাসীকে ত্রাণ প্রদানের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এলাকাবাসীর অভিযোগ রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নগরীতে ব্যাপক হারে ত্রাণ দিলেও পঁঞ্চবটি এলাকার সাধারণ মানুষ এই ত্রাণ থেকে বঞ্চিত হয়েছেন। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আরমান আলীও এলাকাবাসীর পাশে দাঁড়াননি। এর প্রতিবাদে আজ সকালে বিক্ষোভ শুরু করেন এলাকাবাসী।

তারা আরো জানান, পঁঞ্চপট্টি এলাকার ৯০ ভাগ মানুষ হতদরিদ্র। তারা বেড়িবাঁধের নিচে বস্তি এলাকায় বসবাস করেন। তাদের অধিকাংশই দিনমজুর শ্রেণীর। কিন্তু দীর্ঘদিন লকডাউন থাকার পরেও এই শ্রেণীর মানুষরা প্রাণ পাননি ফলে। দূর্ভোগে দিন কাটছে এসব মানুষের।

নগরীর বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র দাস বিষয়টি স্বীকার করে বলেন, ‘এলাকাবাসী ত্রাণের দাবিতে বিক্ষোভ করেন। তবে প্রশাসনের লোকজন তাদেরকে ত্রাণ দেওয়ার আশ্বাসে তারা ফিরে যান।’

স/আর