রাজশাহীর দুই ল্যাবে ৭৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর দুটি করোনা ল্যাবে সোমবার (১৭ আগস্ট) ৭৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে শনাক্ত হয়েছেন ৪১ জন এবং রামেক হাসপাতালের ল্যাবে শনাক্ত হয়েছে ৩৮ জন।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে এ দিন ১৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রামেক হাসপাতালের দুইজন কর্মী, একজন রোগী, খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের একজন রোগী, ১১ জন পুলিশ সদস্য এবং নগরীর বিভিন্ন এলাকার ১৯ জন ও চারঘাট উপজেলার তিনজনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, তাদের ল্যাবে রাজশাহীর ৯৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জের ৮৬ জনের নমুনা পরীক্ষায় ২২টি নমুনার রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে।

রাজশাহীর ১৯ জনের মধ্যে নয়জন রামেকে নমুনা দিয়েছিলেন। এছাড়া জেলার মোহনপুর উপজেলার তিনজন, পুঠিয়ার পাঁচজন এবং পবার দুইজনের করোনা শনাক্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের ২২ জনের মধ্যে ১১ জনের বাড়ি সদর উপজেলায়। এছাড়া গোমস্তাপুরের একজন, ভোলাহাটের চারজন ও শিবগঞ্জের পাঁচজনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে।

দুই ল্যাবে রাজশাহীর নতুন ৫৭ জন শনাক্ত হওয়ায় জেলা ও মহানগরে মোট আক্রান্তের সংখ্যা এখন চার হাজার ১২৪ জন। এর মধ্যে ২ হাজার ৩৩৬ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ৩৫ জন। চাঁপাইনবাবগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা এখন ৬১৯ জন। এ জেলায় ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৩৯৭ জন, মারা গেছেন ১০ জন।

স/আ