তিন অভিজাত বিউটি পারলারের বিরুদ্ধে তিন কোটি টাকার ভ্যাট ফাঁকির অভিযোগ

মূল্য সংযোজন কর (মূসক) বা ভ্যাট ফাঁকির অভিযোগে রাজধানীর গুলশানের তিনটি অভিজাত বিউটি পারলারে অভিযান চালিয়েছেন ভ্যাট গোয়েন্দারা। এসব পারলারের বিরুদ্ধে তিন কোটি টাকার ভ্যাট ফাঁকির প্রাথমিক তথ্য পাওয়া গেছে।

ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। ভ্যাট গোয়েন্দাদের দাবি, ওই সব বিউটি পারলারের বিরুদ্ধে তিন কোটি টাকার ভ্যাট ফাঁকির প্রাথমিক তথ্য পাওয়া গেছে। ভ্যাট গোয়েন্দাদের উপপরিচালক নাজমুন নাহার কায়সার ও ফেরদৌসী মাহবুবের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাভেদ হাবিব বিউটি পারলারের ভবনের দুটি ফ্লোরে মাসে আট লাখ টাকায় ভাড়া নিলেও ভ্যাট দেয় মাত্র ৫০ হাজার টাকার ওপর। বকি ভাড়ার তথ্য গোপন করা হয়েছে। এ ছাড়া যথাযথ ভ্যাট চালান ইস্যু না করে ক্রেতাদের কাছে বিভিন্ন ধরনের সেবা দেন। অন্যদিকে বিলাসবহুল ব্রাইডাল পারলারের ভেতরে ব্রাইডাল পোশাক ও নানা ধরনের বিক্রি করলেও প্রকৃত তথ্য গোপন করে ভ্যাট ফাঁকি দিয়েছে। অ্যারোমা থাই স্পা পুরোনো ও বাতিল নিবন্ধন দিয়ে ব্যবসা পরিচালনা করছে। ভ্যাটের হিসাবপত্র সঠিক পদ্ধতিতে সংরক্ষণ করা হয়নি। সূত্র: প্রথম আলো