রাজশাহীর টিটিসিতে নির্মাণাধীণ ভবনের ক্রেন ভেঙে দুই শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) নির্মাণাধীণ একটি বহুতল ভবন থেকে ক্রেন ভেঙে পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত ওই দুই শ্রমিক হলেন নাম মোস্তাজুল ইসলাম (২২) এবং বাবু মিয়া (৩৫)। রোববার সকাল ১০টায় রাজশাহী এ দুর্ঘটনা ঘটে। নিহত দুই শ্রমিক মিক্সার মেশিনের সহকারী হিসেবে কাজ করছিলেন।

এ সময় ছাদের ওপরে মিক্সার ওঠানো ক্রেনট ভেঙে পড়ে। এতে ঘটনাস্থলেই মারা যান মোস্তাজুল। আহত বাবুকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে বেলা সাড়ে ১১টার দিকে তিনিও মারা যান।

এই দুই শ্রমিক কোরিয় সহায়তা সংস্থা- কোইকার অর্থায়নে নির্মিত রাজশাহী টিটিসির ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্পের নির্মাণকাজের শ্রমিক ছিলেন। এ প্রকল্পটি বাস্তবায়ন করছে মুক্তা কনস্ট্রাকশন।

প্রতিষ্ঠানটির প্রকল্প ব্যবস্থাপক আমিনুল ইসলাম বলেন, সকাল ৮টা থেকে শুরু হয় তৃতীয় তলার কাজ। সেখানে ক্রেনে করে নির্মাণ সামগ্রী তুলছিলেন কর্মীরা।

সকাল ১০টায় স্যাফট ভেঙে ক্রেনটি নিচের মিক্সার মেশিন ঘেঁষে পড়ে। এ সময় সেখানে কর্মরত মোস্তাজুল মাথায় ও বুকে মারাত্মক আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যান। পরে হাসপাতালে মারা যান বাবু।

এ ব্যাপারে নগরীর শাহমখদুম থানার ওসি জিল্লুর রহমান বলেন, মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

স/আর