রাজশাহীর ‘ছাদবাগান’ যাচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী থেকে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ছাদবাগান’। এবার নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে প্রতিযোগিতায় স্থান পেয়েছে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন জীবন শাহাদাৎ। প্রযোজনা করেন উদয় হাকিম।

‘ছাদবাগান’ চলচ্চিত্র সম্পর্কে জীবন শাহাদাৎ বলেন, চলচ্চিত্রটি ভারতের গায়ক নচিকেতা চক্রবর্তীর ‘একদিন ঝড় থেমে যাবে’ গানটি থেকে অনুপ্রেরণা পেয়ে নির্মাণ করা হয়েছে। চলচ্চিত্রটি শুটিং করা হয়েছে রাজশাহীতে। এর অভিনয় শিল্পী ও কলাকুশলীরা সবাই রাজশাহীর।

তিনি আরও বলেন, আগামী ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে ‘ছাদবাগান’ প্রদর্শিত হবে। পুরো বিশ্ব থেকে মোট ৫২টি দেশ এ প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। বাংলাদেশ থেকেও একাধিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পাঠানো হয়েছিল। তার মধ্যে রাজশাহীর এ ‘ছাদবাগান’ চলচ্চিত্রটি স্থান পেয়েছে।

গত শনিবার (০৫ মার্চ) রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) চলচ্চিত্রটির পোস্টার উন্মোচন করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। চলচ্চিত্রটির পোস্টার উন্মোচন শেষে রাসিক মেয়র লিটন চলচ্চিত্রটির নির্মাতা, প্রযোজকসহ কলাকুশলীদের ভূয়সী প্রশংসা করেন। নির্মাতাসহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়ে চলচ্চিত্রটির সফলতা শুভকামনা করেন।

জি/আর