রাজশাহীর উন্নয়নে তরুণদের ভাবনা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে রাজশাহীর উন্নয়নে তরুণদের ভাবনা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে নগরীর অলোকার মোড় সংলগ্ন মাস্টারশেফ রেস্টুরেন্টে এ সংলাপের আয়োজন করে পিস প্রেসার গ্রুপ,রাজশাহী। সহযোগীতায় ছিল দি হাঙ্গার প্রজেক্ট।
সংলাপে রাজশাহীর ছাত্র-ছাত্রী, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক এবং কনজুমার এসোসিয়েশন অফ বাংলাদেশ, সুজন-সুশাসনের জন্য নাগরিকসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিগণ অংশগ্রহণ করে।

তরুণরা নগরীর প্রাকৃতিক ভারসাম্য সুরক্ষা, প্রাকৃতিক জলাশয়গুলো রক্ষা, যানযট নিরোসন, ছিনতাই প্রতিরোধ, মাদকের অবাধ প্রবাহ প্রতিরোধ, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, রাজশাহীতে ই-চিকিৎসা সেবা প্রাপ্তির নিশ্চয়তা, বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান, সড়ক যোগাযোগ সহজীকরণ, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ, নগর প্রশাসনের সুশাসন নিশ্চিতকরণসহ নাগরিক সেবার মান নিশ্চিত করার প্রয়োজনীয়তার কথা বলেন।

সংলাপে রাজশাহী পিস প্রেসার গ্রুপের সমন্বয়কারী মিজানুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত থেকে তরুণদের প্রত্যাশার ভিত্তিতে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কনজ্যূমারস এসোসিয়েশেন অফ বাংলাদেশের রাজশাহী জেলা সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুন, সুশাসনের জন্য নাগরিক(সুজন) এর রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক হেমায়েতুল ইসলাম আরিফ, পিপিজি সদস্য ও জাতীয় পার্টি রাজশাহী মহানগর কমিটির যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম খোকন, সুজন-সুশাসনের জন্য নাগরিক, রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক মাহমুদুল আলম মাসুদ এবং দি হাঙ্গার প্রজেক্টেও রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী মিজানুর রহমান প্রমূখ।

সংলাপে বক্তব্য দেন রাজশাহী কলেজ, রাজশাহী বিশ^বিদ্যালয়সহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের মধ্যে ওয়াদুদ হোসেন তোতা, মনিরুল ইসলাম সবুজ, মানতাকা আক্তার প্রিতু, এডভোকেট মীম, সাংবাদিক আনিসুজ্জামান, মোজাম্মেল হোসেন, নাজমূল হোসেন প্রমূখ।